shono
Advertisement

ভারতের মহিলা ক্রিকেটে স্মরণীয় দিন, জয় শাহকে ধন্যবাদ জানালেন হরমনপ্রীতরা

কী বললেন মহিলা ক্রিকেটাররা?
Posted: 05:02 PM Oct 27, 2022Updated: 10:08 PM Oct 27, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর বৈষম্য নয়। আর পিছিয়ে থাকবে না মহিলারাও।
ভারতীয় ক্রিকেটে লিঙ্গবৈষম্য দূর করার জন্য ঐতিহাসিক এক সিদ্ধান্ত নিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। এবার থেকে পুরুষ এবং মহিলা ক্রিকেটাররা একই ম্যাচ ফি পাবেন। আর এই খবর জানিয়েছেন বোর্ড সচিব জয় শাহ।

Advertisement

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এই সিদ্ধান্তকে রীতিমতো অভিনন্দন জানিয়েছেন ক্রিকেটাররা। আজকের দিনটাকে ভারতের মহিলা ক্রিকেটের স্মরণীয় দিন বলে আ্যাখ্যা দিয়েছেন মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কউর। তিনি টুইট করে লিখেছেন, “ভারতের মহিলা ক্রিকেটের জন্য স্মরণীয় দিন। পুরুষ ও মহিলা ক্রিকেটারদের ম্যাচ ফি এক করে দেওয়া হয়েছে। বিসিসিআই ও জয় শাহকে (Jay Shah) ধন্যবাদ।”

 

[আরও পড়ুন: পুরুষ ও মহিলা ক্রিকেটারদের একই ম্যাচ ফি, ভাইফোঁটায় ঐতিহাসিক ঘোষণা বিসিসিআইয়ের]

 

প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ (Mithali Raj) বোর্ড সচিব জয় শাহের টুইটের প্রেক্ষিতে বলেন, ”ভারতের মহিলা ক্রিকেটের জন্য ঐতিহাসিক সিদ্ধান্ত। পুরুষ ও মহিলাদের ম্যাচ ফি এক, আগামী বছর পূর্ণাঙ্গ আইপিএল হবে, ভারতের মহিলা ক্রিকেটে নতুন এক যুগের সূচনা হতে চলেছে। এমন একটা সিদ্ধান্তের জন্য ধন্যবাদ জয় শাহ এবং বিসিসিআই-কে। সত্যিই খুশি আজ।” 

 

আরেক প্রাক্তন অঞ্জুম চোপড়া টুইটে লিখেছেন, ”বিশাল খবর। ওয়েল ডান বিসিসিআই, জয় শাহ।”
জেমাইমা রডরিগেজ টুইটে লিখেছেন, ”ভারতের মহিলা ক্রিকেটের জন্য কত বড় খবর এটা।” 

 

উল্লেখ্য, বোর্ডের চুক্তি অনুযায়ী, টেস্ট ম্যাচ খেলার জন্য পুরুষ ক্রিকেটাররা পান ১৫ লক্ষ টাকা করে। ওয়ানডে ক্রিকেটে ম্যাচ ফি ৬ লক্ষ। আর টি-২০ ক্রিকেটে ম্যাচ পিছু তাঁরা পান ৩ লক্ষ টাকা করে। মেয়েরা এতদিন এর চেয়ে অনেকটাই কম ম্যাচ ফি পেতেন। এবার থেকে তাঁরাও এই হারেই ম্যাচ ফি পাবেন। যদিও মোট চুক্তির পরিমাণে এখনও বিরাট বৈষম্য রয়ে গিয়েছে। 

[আরও পড়ুন: রান পেলেন রোহিত-সূর্য, নেদারল্যান্ডসকে উড়িয়ে গ্রুপ শীর্ষে ভারত]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement