shono
Advertisement

ভারতীয়দের ‘গ্রিন কার্ড’ পেতে লাগবে ১৯৫ বছর! দ্রুত সমস্যা সমাধানের আরজি বাইডেনের কাছে

কবে মিলবে সমাধান?
Posted: 04:53 PM Jul 29, 2023Updated: 04:53 PM Jul 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকার নাগরিকত্ব পেতে প্রয়োজন গ্রিন কার্ড। তার জন্য যে পরিমাণ আবেদন জমা পড়েছে মার্কিন সরকারের কাছে তা খতিয়ে দেখতে সময় লাগবে প্রায় ১৯৫ বছর! তাই দ্রুত সমস্যা সমাধানের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে আরজি জানালেন মার্কিন আইনপ্রণেতারা।

Advertisement

জানা গিয়েছে, আমেরিকার নাগরিকত্ব পাওয়ার জন্য প্রচুর ভারতীয় আবেদন জানিয়েছেন। যে পরিমাণ আবেদনপত্র জমা পড়েছে তা বিবেচনা করে দেখতে প্রায় দু’শো বছর সময় লেগে যাবে। এই আশঙ্কায় প্রেসিডেন্ট বাইডেনের কাছে বিষয়টি খতিয়ে দেখার আবেদন জানানো হয়েছে। কারণ মার্কিন মুলুকে চাকরিসূত্রে প্রচুর ভারতীয়র বাস। দীর্ঘদিন তাঁরা অপেক্ষা করছেন নাগরিকত্ব লাভের জন্য। তাঁদের সমস্যার সমাধান করতেই উদ্যোগী হয়েছেন মার্কিন কংগ্রেসের সদস্যরা।

[আরও পড়ুন: ঘুরছে যুদ্ধের চাকা! এবার রাশিয়ায় মিসাইল হামলা ইউক্রেনীয় ফৌজের]

এ বিষয়ে মার্কিন কংগ্রেস সদস্য ভারতীয় বংশোদ্ভূত রাজা কৃষ্ণমূর্তি জানিয়েছেন, “সকলে মিলে প্রেসিডেন্ট বাইডেনের কাছে অনুরোধ জানিয়ে গর্ববোধ করছি। তিনি যদি এই বিষয়ে হস্তক্ষেপ করেন তাহলে এই সমস্যার সমাধান হতে পারে। লালফিতের জটে অভিবাসন প্রক্রিয়ায় দেরি হচ্ছে। এতে সমস্যায় পড়তে হয়েছে অনেক পরিবারকে।”

উল্লেখ্য, রাজা কৃষ্ণমূর্তি ও তাঁর সহযোগীরা মিলে মার্কিন বিদেশ সচিব অ্যান্টনি ব্লিঙ্কেন এবং ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ডের নিরাপত্তা সচিব আলহান্ড্রো মায়রকাসের কাছে চিঠি দিয়ে আবেদন জানিয়েছেন। তাঁদের অনুরোধ, চাকরিসূত্রে যাঁরা আমেরিকার ভিসা পেয়েছেন তাঁদের ক্ষেত্রে যেন দ্রুত পদক্ষেপ করা হয়। প্রয়োজনে প্রেসিডেন্ট বাইডেন যেন তাঁর বিশেষ ক্ষমতা প্রয়োগ করেন।

[আরও পড়ুন: ড্রোনের মাধ্যমেই ভারতে মাদক পাচার, কবুল পাক প্রধানমন্ত্রীর উপদেষ্টার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement