shono
Advertisement

নিউমোনিয়া সারাতে শিশুকে ৪০ বার লোহার রডের ছ্যাঁকা! অভিযুক্ত মা, ঠাকুরদা-সহ ৩

থানায় অভিযোগ দায়ের হয়েছে মা, ঠাকুরদা ও ধাত্রী মার বিরুদ্ধে।
Posted: 03:05 PM Nov 22, 2023Updated: 03:06 PM Nov 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক ভারতে হাজার ভারত! ফলে কুসংস্কার থেকে মুক্তি নেই সমাজের। এমনকী তার জেরে পেটের সন্তানের শত্রু হয়ে উঠলেন খোদ মা। নিউমোনিয়া সারাতে দেড় মাসের শিশুপুত্রের সারা গায়ে গরম লোহার রডের ছ্যাঁকা দেওয়ার অভিযোগ উঠল মায়ের বিরুদ্ধে। তবে ঘটনায় মূল অভিযুক্ত এলাকার এক ধাত্রী মা। তাঁর পরামর্শেই যাবতীয় অপরাধ সংঘটিত হয়েছে। শিশুটি আরও অসুস্থ হয়ে পড়ায় তাঁকে হাসপাতাল ভর্তি করতে হয়। তার পরেই গোটা ঘটনা প্রকাশ্যে আসে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি মধ্যপ্রদেশের (Madhya Pradesh) শাহদোল জেলার হার্দি গ্রামে ঘটেছে। নভেম্বর মাসের শুরুর দিকে নিউমোনিয়া আক্রান্ত হয় বেতলওয়াতির দেড় মাসের শিশুপুত্র। এলাকায় ধাত্রী মা হিসেবে পরিচিত বুটি বাই বাইগার দ্বারস্থ হন তিনি। বুটি তাঁকে পরামর্শ দেন, শিশুর গায়ে লোহার গরম ছ্যাঁকা দিতে হবে, তাহলেই সেরে উঠবে সন্তান। ৪ নভেম্বর থেকে সেই নারকীয় কাজ চলে। জানা গিয়েছে, মোট ৪০ বার লোহার রডের ছ্যাঁকা দেওয়া হয় শিশুটিকে। এতে সে আরও অসুস্থ হয়ে পড়লে তাকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

 

[আরও পড়ুন: ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে রণক্ষেত্র মারাকানা, পুলিশের লাঠি, প্রতিবাদে মাঠ ছাড়লেন মেসি]

সেখানেও শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শিশুটিকে নিকটবর্তী মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে শিশুটি। ধাত্রী মা বুটি, শিশুর মা বেতলওয়াতি বাইগা এবং শিশুটির ঠাকুরদা রজনী বাইগার বিরুদ্ধে স্থানীয় থানায় শিশুর বিরুদ্ধে নৃশংসতার অভিযোগ দায়ের করা হয়েছে।

 

[আরও পড়ুন: অবশেষে যুদ্ধবিরতির ঘোষণা গাজায়! হামাসের সঙ্গে চুক্তি ইজরায়েলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement