shono
Advertisement

ফের সংঘর্ষের আশঙ্কা, হিংসাদীর্ণ মণিপুরে বাড়ল ইন্টারনেট পরিষেবা বন্ধের সময়সীমা

ছয় মাস পেরিয়ে গিয়েছে মণিপুরের গোষ্ঠী সংঘর্ষের।
Posted: 12:58 PM Oct 17, 2023Updated: 12:58 PM Oct 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছয় মাস পেরিয়ে গিয়েছে মণিপুরে মেতেই ও কুকি গোষ্ঠী সংঘর্ষের। হিংসাদীর্ণ উত্তর-পূর্বের রাজ্যটি থেকে মাঝে মধ্যেই প্রকাশ্যে আসতে নানা বিতর্কিত ভিডিও। যার ফলে থেকে থেকেই জ্বলে উঠছে হিংসার আগুন। তাই নতুন করে সংঘর্ষ রুখতে আরও কয়েকদিন ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল মণিপুর প্রশাসন।  

Advertisement

সোমবার এই বিষয় বিজ্ঞপ্তি জারি করা হয়েছে মণিপুর (Manipur) সরকারের পক্ষ থেকে। যেখানে উল্লেখ করা হয়েছে, মণিপুর পুলিশের ডিজিপি বিভিন্ন হিংসার ঘটনা, নির্বাচিত জনপ্রতিনিধিদের বাড়িতে হামলা, নিরাপত্তাবাহিনী ও সাধারণ মানুষের মধ্যে সংঘর্ষ, থানা ঘেরাও এইরকম একাধিক বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। ফলে নতুন কোনও সংঘর্ষ বা মৃত্যুর ঘটনা যাতে না ঘটে সেই কারণে ইন্টারনেট (Internet) পরিষেবা বন্ধের সময়সীমা বাড়িয়ে ২১ অক্টোবর পর্যন্ত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘ইন্টারনেট পরিষেবা শান্তিপূর্ণ সহাবস্থান ও শৃঙ্খলা বজায় রাখার ক্ষেত্রে ব্যঘাত ঘটাতে পারে। মোবাইলের মেসেজ পরিষেবা, সোশাল মিডিয়া, ডঙ্গল পরিষেবার মাধ্যমে ভুয়ো খবর ছড়ানোর সম্ভাবনা রয়েছে। যার ফলে সংঘর্ষ, প্রাণহানি, সরকারি-বেসরকারি সম্পত্তির ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে।’ 

[আরও পড়ুন: সমকাম বিবাহে সম্মতি নয় এখনই, সরকারের উপর সিদ্ধান্ত ছাড়ল সুপ্রিম কোর্ট]

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসের ২৩ তারিখ মণিপুরে ইন্টারনেট পরিষেবা সচল করার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী এন বিরেন সিং (N Biren Singh)। তার কয়েকদিন পরেই দুই পড়ুয়াকে অপহরণ করে খুনের ঘটনা ঘটে। যার একটি ভিডিও ভাইরাল হয়। ফের উত্তপ্ত হয়ে ওঠে উত্তর-পূর্বের রাজ্যটি। অন্যদিকে অক্টোবরের শুরুর দিকে আরও এক বিতর্কিত ভিডিও ভাইরাল হয়। ফের অশান্তি শুরু হয় রাজ্যজুড়ে। ইম্ফলে মন্ত্রী ইউমনাম খেমচাঁদের বাড়িতে গ্রেনেড হামলা চালানো হয়। মন্ত্রীর বাড়িতে হামলার ঘটনার তীব্র নিন্দা করেন বিরেন সিং। বন্ধ করে দেওয়া হয় নেট পরিষেবা। ফলে এবার যেকোনও ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আরও কয়েকদিন বন্ধ রাখা হবে ইন্টারনেট। 

[আরও পড়ুন: উত্তরপ্রদেশের সাবান তৈরির কারখানার গোডাউনে ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৪]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement