shono
Advertisement

ভারত জোড়ো যাত্রায় যোগ দেওয়ার আমন্ত্রণ স্মৃতি ইরানিকে! কী জবাব দিল বিজেপি?

৩ জানুয়ারি উত্তরপ্রদেশে প্রবেশ করবেন রাহুলরা।
Posted: 01:50 PM Dec 31, 2022Updated: 01:50 PM Dec 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেঠির সাংসদ স্মৃতি ইরানিকে (Smriti Irani) ভারত জোড়ো যাত্রায় যোগদানের আমন্ত্রণ জানাল কংগ্রেস (Congress)। আগামী ৩ জানুয়ারি উত্তরপ্রদেশে প্রবেশ করবেন রাহুলরা। সেই পদযাত্রায় কেন্দ্রীয় মন্ত্রীকে যোগ দেওয়ার আরজি জানিয়েছেন ওই লোকসভা কেন্দ্রের এক স্থানীয় কংগ্রেস নেতা। এমন আমন্ত্রণের জবাবও দিয়েছে বিজেপি।

Advertisement

ভারত জোড়ো যাত্রা কংগ্রেসের (Congress) উচ্চাকাঙ্ক্ষী কর্মসূচি। ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে শুরু হয়েছিল এই যাত্রা। ১০০ দিন পেরিয়ে গিয়েছে এই যাত্রা। তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে শুরু করে কেরল, কর্ণাটক, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ ও রাজস্থান, হরিয়ানা, দিল্লিতে এখনও পর্যন্ত এই পদযাত্রা করেছে কংগ্রেস। আপাতত এই যাত্রায় বিরতি। নতুন বছরের শুরুতেই যোগীরাজ্যের গাজিয়াবাদে প্রবেশ করবে ভারত জোড়ো যাত্রা। আর সেই যাত্রাতেই যোগ দেওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে স্মৃতিকে।

[আরও পড়ুন: রাহুলই ২০২৪-এ বিরোধীদের প্রধানমন্ত্রিত্বের মুখ, হঠাৎই দাবি কমল নাথের]

সংসদীয় পরিষদের প্রাক্তন সদস্য দীপক সিং জানিয়েছেন, তিনি কংগ্রেসের তরফে ওই আমন্ত্রণপত্র পৌঁছে দিয়েছেন স্মৃতির ব্যক্তিগত সহকারী সচিব নরেশ শর্মাকে। এপ্রসঙ্গে তিনি জানাচ্ছেন, ”আমাকে দলের সিনিয়র নেতারা এখানে সবাইকে ভারত জোড়ো যাত্রায় যোগ দেওয়ার আমন্ত্রণ দেওয়ার কথা বলেছিলেন। আমার মনে হয়েছিল শুরুতেই আমেঠির সাংসদ স্মৃতি ইরানিকে আমন্ত্রণ জানাই। গত ২৮ ডিসেম্বর গৌরীগঞ্জে গিয়ে ক্যাম্প অফিসে নরেশের হাতে ওই চিঠি তুলে দেওয়া হয়। উনি চিঠিটি গ্রহণ করে জানিয়ে দেন তিনি এটি মাননীয়া সাংসদের হাতে তুলে দেবেন।”

এই আমন্ত্রণের প্রতিক্রিয়াও জানিয়েছে গেরুয়া শিবির। বিজেপির জেলা সভাপতি দুর্গেশ ত্রিপাঠী জানিয়েছেন, ”বিজেপি বরাবরই ঐক্যবদ্ধ ভারতের ধারণাকে নিয়েই কাজ করে এসেছে। যেখানে আদৌ ভারত ভেঙে যায়নি, সেখানে তাকে জোড়ার কথা আসছে কেন। আসলে এই যাত্রার উদ্দেশ্যই মৃতপ্রায় কংগ্রেস পার্টিকে নতুন করে অক্সিজেন দেওয়া। এটারই নাম ওরা দিয়েছে ভারত জোড়ো যাত্রা।” উল্লেখ্য, আমেঠির তিনবারের সাংসদ রাহুলকে ২০১৯ লোকসভা নির্বাচনে হারিয়ে দিয়েছিলেন স্মৃতি।

[আরও পড়ুন: এবার কাশ্মীরে জঙ্গি দমনে প্রমীলা বাহিনী! কাশ্মীরে ইতিহাস গড়তে চলেছে CRPF]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement