shono
Advertisement

ব্যাটে-বলে ধরাশায়ী মুম্বই, ফের অনবদ্য পারফরম্যান্সে জয় হার্দিকের গুজরাটের

শেষ ওভারে অর্জুন তেণ্ডুলকরের বিশাল ছক্কা মুম্বই সমর্থকদের মুখে হাসি ফোটাল।
Posted: 11:20 PM Apr 25, 2023Updated: 11:24 PM Apr 25, 2023

গুজরাট: ২০৭-৬ (শুভমন ৫৬, মিলার ৪৬)
মুম্বই: ১৫২-৯ (নেহাল ৩৯, সূর্য ৩৩)
গুজরাট টাইটান্স ৫৫ রানে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদর্শ জয় বোধহয় একেই বলে। ব্যাটিং হোক, বোলিং হোক, কিংবা ফিল্ডিং। তিন বিভাগেই পাঁচ বারের চ্যাম্পিয়নদের কার্যত ধরাশায়ী করে দিল গতবারের চ্যাম্পিয়নরা। হার্দিকরা স্পষ্ট বুঝিয়ে দিলেন, শক্তি এবং ফর্মের বিচারে এই মুহূর্তে আইপিএলের অধিকাংশ ফ্র্যাঞ্চাইজির থেকে অনেক এগিয়ে রয়েছেন তাঁরা। প্লে-অফের লড়াইয়ের নিরিখে গুরুত্বপূর্ণ ম্যাচে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সকে ৫৫ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দিল গুজরাট টাইটান্স (Gujarat Titans)। ২০১৭ সালের পর এটাই মুম্বইয়ের বৃহত্তম হার।

আগের দিনের হার থেকে শিক্ষা না নিয়ে এদিনও টস জিতে প্রথমে ফিল্ডিং নেন মুম্বই অধিনায়ক রোহিত। অর্জুন তেণ্ডুলকরের হাত দিয়ে শুরুটাও ভালই হয়েছিল মুম্বইয়ের। ম্যাচের তৃতীয় ওভারেই ঋদ্ধিমান সাহাকে ফিরিয়ে দেন অর্জুন। দ্রুত ফিরে যান হার্দিকও। কিন্তু তারপরই শুভমন গিল (৫৬), অভিনব মনোহর (৪২) এবং ডেভিড মিলারের (৪৬) অনবদ্য ইনিংসে ২০৭ রানের বিশাল ইনিংস গড়ে গুজরাট। ডেথ ওভারের দুর্বলতা এদিনও ভুগিয়েছে মুম্বইকে।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগে নির্লিপ্ত মনোভাব সংঘ পরিবারের, বেকায়দায় বঙ্গ বিজেপি]

জবাবে ব্যাট করতে নেমে মুম্বইয়ের ব্যাটিং একেবারে শুরু থেকে বিপর্যয়ের মুখে পড়ে। শুরুতে হার্দিক এবং শামির সুইং এবং পরে নূর আহমেদ এবং রশিদ খানের স্পিনে কার্যত কুপোকাত হয়ে যান রোহিত শর্মারা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ১৫২ রানে আটকে যায় মুম্বই। নেহাল ওয়াধেরার ৪০ এবং সূর্যকুমার যাদবের ৩৩ ছাড়া, মুম্বই ইনিংসে বিশেষ উল্লেখযোগ্য কিছুই ছিল না। তবে শেষ দিকে অর্জুন তেণ্ডুলকরের ব্যাট থেকে আসা বিশাল ছক্কা মুম্বই সমর্থকদের মুখে হাসি ফোটাবে। গুজরাটের হয়ে নূর ৩টি এবং রশিদ দুটি উইকেট পান।

[আরও পড়ুন: মোবাইল মুখের কাছে আনতেই ভয়াবহ বিস্ফোরণ, কেরলে মৃত্যু ৮ বছরের শিশুকন্যার]

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এলেন হার্দিকরা। ৭ ম্যাচে তাঁদের সংগ্রহ ১০ পয়েন্ট। একই পয়েন্ট নিয়ে নেট রান রেটের নিরিখে শীর্ষে চেন্নাই। অন্যদিকে এই বড় হারের ফলে নেট রান রেটেও বড় ক্ষতি হয়ে গেল রোহিতদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement