shono
Advertisement

ডিসেম্বরে আইপিএল নিলামে ৪০৫ জন ক্রিকেটার, সর্বোচ্চ দাম উঠতে পারে এই ৩ বিদেশির

সবচেয়ে কম অর্থ কলকাতা নাইট রাইডার্সের ঝুলিতে।
Posted: 08:50 PM Dec 13, 2022Updated: 08:50 PM Dec 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২৩ ডিসেম্বর কোচিতে বসতে চলেছে আইপিএলের মিনি নিলাম। আর তার আগে ক্রিকেটারদের চূড়ান্ত তালিকা প্রকাশ করল কর্তৃপক্ষ। মোট ৪০৫ জন ক্রিকেটারকে নিলামে তোলা হবে।

Advertisement

প্রাথমিক ভাবে ৯৯১ জনের মধ্যে থেকে ১০টি ফ্র্যাঞ্চাইজির জন্য ৩৬৯ জন ক্রিকেটারকে বেছে নেওয়া হয়েছিল। তবে পরবর্তীতে দলগুলির অনুরোধে আরও ৩৬ জনকে তালিকায় যুক্ত করা হয়। তাই সবমিলিয়ে আগামী বছরের আইপিএলের জন্য ৪০৫জন ক্রিকেটারকে নিলামে তোলা হচ্ছে। এর মধ্যে ২৭৩ জন ভারতীয় ও ১৩২জন বিদেশি। সবকটি ফ্র্যাঞ্চাইজি মিলিয়ে মোট ২০৬.৫ কোটি টাকা নিয়ে জমে উঠবে নিলামের আসর। যার মধ্যে সবচেয়ে বেশি অর্থ রয়েছে সানরাইজার্স হায়দরাবাদের হাতে। ৪২.২৫ কোটি টাকা নিয়ে নিলামে নামবে তারা। প্রতিটি দলের কাছে তাদের নির্ধারিত ৯০ কোটির বাইরে অতিরিক্ত ৫ কোটি টাকা থাকবে।

[আরও পড়ুন: ‘লালন শেখের মৃত্যু কীভাবে? বিস্তারিত জানাক CBI’, দাবি মমতার]

তবে সবচেয়ে কম অর্থ কলকাতা নাইট রাইডার্সের (KKR) ঝুলিতে। মাত্র ৭.০৫ কোটি। ইতিমধ্যেই দিল্লি ক্যাপিটালসের থেকে শার্দূল ঠাকুর, নিউজিল্যান্ডের পেসার লকি ফার্গুসন ও আফগান উইকেটকিপার রহমানুল্লাহ গুরবাজকে কিনে নিয়েছে কেকেআর। তাই ঘর গোছানোর পালা তাদের অনেকটাই সারা।

এদিকে, অবসর ঘোষণা করায় আগামী আইপিএলে (IPL 2023) আর মুম্বইয়ের জার্সিতে দেখা যাবে না কায়রন পোলার্ডকে। তবে মুম্বইয়ের সঙ্গে এত তাড়াতাড়ি তাঁর বিচ্ছেদ ঘটছে না। কারণ পরের বছর রোহিত শর্মাদের ব্যাটিং কোচের ভূমিকায় দেখা যাবে ক্যারিবিয়ান তারকাকে। তবে ক্রিকেটার কেনার ক্ষেত্রে মাঝে বেশ নিশ্চুপই ছিল চেন্নাই সুপার কিংস, রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্য়ালস। তাই এই নিলামে এই দলগুলির দিকে বিশেষ নজর থাকবে। পাশাপাশি পাঞ্জাবও এবারের নিলামের অন্যতম আকর্ষণ। কারণ ইতিমধ্যেই তারা ছেঁটে ফেলেছে অধিনায়ক ময়ঙ্ক আগরওয়ালকে। নেতৃত্বের দায়িত্ব পেয়েছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। ময়ঙ্ককে কোন ফ্র্যাঞ্চাইজি বেছে নেয়, সেটাও দেখার। নিলামে নজর থাকবে জো রুট, হ্যারি ব্রুকদের দিকেও। এছাড়া এই নিলামে সর্বোচ্চ দাম উঠতে পারে বেন স্টোকস, স্যাম কুরানও ক্যামেরুন গ্রিনের।

[আরও পড়ুন: বিশ্বকাপ থেকে বিদায়ের পর বিধ্বস্ত রোনাল্ডো, ৩টি শব্দে ব্যক্ত করলেন যন্ত্রণা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement