shono
Advertisement

Breaking News

IPL 2024

আরসিবির প্লে অফ স্বপ্নে ভিলেন বৃষ্টি! চিন্তা বাড়াচ্ছে হাওয়া অফিস

শনিবারের ম্যাচে আদৌ কি মাঠে নামতে পারবেন ধোনি-বিরাটরা?
Published By: Arpan DasPosted: 03:10 PM May 16, 2024Updated: 03:10 PM May 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় শেষের পথে পৌঁছে গিয়েছে আইপিএলের (IPL 2024) লিগ পর্যায়ের ম্যাচ। সাপ-লুডোর প্লে অফের অঙ্কে ভুলের জায়গা নেই দলগুলোর কাছে। রাজস্থান রয়্যালসকে হারিয়ে শেষ চারে ওঠার প্রবল দাবিদার সিএসকে (Chennai Super Kings)। অন্যদিকে খাদের কিনারা থেকে ফিরে এসেছে আরসিবি (Royal Challengers Bengaluru)। ১৮ মে মুখোমুখি দুই দল। কিন্তু সেখানে বাধা হয়ে দাঁড়াতে পারে বেঙ্গালুরুর আবহাওয়া।

Advertisement

ধোনি (MS Dhoni) না কোহলি (Virat Kohli)? কে যাবে আইপিএলের প্লে অফে? কিছুদিন আগে পর্যন্ত পাল্লা ভারি ছিল ধোনির দিকেই। এখনও সুযোগ বেশি তাদেরই। তবে লিগ পর্যায়ের শেষ দিকে এসে অনেক দলকেই লড়াইয়ের মুখে ফেলে দিয়েছে বিরাট কোহলির দল। টানা পাঁচ ম্যাচ জিতে শেষ চারের প্রবল দাবিদার হয়ে উঠেছে আরসিবি। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে তারা। নেট রানরেটও যথেষ্ট ভালো। অন্যদিকে ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রুতুরাজের চেন্নাই।

[আরও পড়ুন: মেসি-রোনাল্ডোর সঙ্গে একই মঞ্চে সুনীল, ফুটবলের ‘লেজেন্ড’কে বিশেষ সম্মান ফিফার]

ফলে আগামী শনিবারের ম্যাচকে চলতি আইপিলের সবচেয়ে 'হাইভোল্টেজ' ম্যাচ বলেই মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু আদৌ কি মাঠে নামতে পারবেন ধোনি-বিরাটরা? কারণ আবহাওয়ার অশনিসংকেতে ভেস্তে যেতে পারে এই ম্যাচ। ওই দিন ৭৩ শতাংশ বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানাচ্ছে একটি আবহাওয়া সংক্রান্ত ওয়েবসাইট। সন্ধে ছটার সময় তার সম্ভাবনা বাড়তে পারে ৮০ শতাংশ পর্যন্ত।

[আরও পড়ুন: ‘আমার মতো ভালোবাসা কোনও খেলোয়াড় পায়নি’, বিদায়বেলায় ভক্তদের ধন্যবাদ আপ্লুত সুনীলের]

বৃষ্টি হলে ধুয়ে যেতে পারে আরসিবির প্লে অফ স্বপ্ন। যদিও আইপিএলের নিয়ম অনুযায়ী সবচেয়ে কম পাঁচ ওভারের ম্যাচে ফয়সালা হতে পারে। চলতি আইপিএলে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গুজরাট ও নাইট রাইডার্সের ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়েছিল। আবার ইডেনে মুম্বই-কলকাতা ম্যাচটি ১৬ ওভারে হয়েছিল। শনিবার কী হবে? উত্তর দেবে সময়ই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রায় শেষের পথে পৌঁছে গিয়েছে আইপিএলের লিগ পর্যায়ের ম্যাচ।
  • রাজস্থান রয়্যালসকে হারিয়ে শেষ চারে ওঠার প্রবল দাবিদার সিএসকে।
  • অন্যদিকে খাদের কিনারা থেকে ফিরে এসেছে আরসিবি।
Advertisement