shono
Advertisement
IPL 2024

প্লে অফে ওঠার লড়াইয়ে মুখোমুখি চেন্নাই-বেঙ্গালুরু, কোন অঙ্কে শেষ চারে ধোনি-বিরাটরা?

চিন্নাস্বামীর ম্যাচেই ঠিক হয়ে যেতে পারে চেন্নাই আর বেঙ্গালুরুর প্লে অফ ভাগ্য।
Published By: Arpan DasPosted: 09:08 AM May 13, 2024Updated: 09:14 AM May 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 2024) লিগ পর্যায়ের ম্যাচ প্রায় শেষের পথে। সাপ-লুডোর প্লে অফের অঙ্কে আর ভুলের কোনও জায়গাই নেই দলগুলোর কাছে। রবিবার রাজস্থানকে হারিয়ে শেষ চারের দিকে এক পা বাড়িয়ে রয়েছে চেন্নাই (Chennai Super Kings)। অন্যদিকে খাদের কিনারা থেকে লড়াইয়ে ফিরে এসেছে বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। প্লে অফে ওঠার জন্য কোন অঙ্ক অপেক্ষা করে আছে ধোনি (MS Dhoni) আর বিরাটদের (Virat Kohli) জন্য?

Advertisement

ইতিমধ্যেই প্লে অফে যোগ্যতা অর্জন করে নিয়েছে 'ফার্স্ট বয়' নাইট রাইডার্স। চেন্নাইয়ের কাছে হেরে রাজস্থানের অপেক্ষা বেড়েছে। ১২ ম্যাচে ১৬ পয়েন্ট সঞ্জুদের। পরের ম্যাচগুলিতে পাঞ্জাব বা কেকেআরকে হারালেই শেষ চারে চলে যাবে তারা। সমসংখ্যক ম্যাচে ১৪ পয়েন্ট হায়দরাবাদের। দু ম্যাচ হাতে থাকায় প্যাট কামিন্সদের রাস্তাও খুব একটা কঠিন নয়। সুযোগ থাকছে লখনউয়েরও। তারা ম্যাচ হারলে রাস্তা সহজ হতে পারে বেঙ্গালুরুর।

[আরও পড়ুন: আজীবন বর্ণবিদ্বেষী কটাক্ষ সহ্য করতে হয়েছে! চাঞ্চল্যকর অভিযোগ শ্রীসন্থের]

ফলে কঠিন লড়াই বিরাটদের সামনে। ১৮ মে চিন্নাস্বামীর ম্যাচেই ঠিক হয়ে যেতে পারে চেন্নাই আর বেঙ্গালুরুর প্লে অফ ভাগ্য। যদিও ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে কিছুটা এগিয়ে আছে রুতুরাজরা। নেট রানরেট +.৫২৮। কিন্তু টানা পাঁচ ম্যাচ জিতে যেভাবে ডু'প্লেসিসরা ফিরে এসেছেন, তাতে কাজটা সহজ হবে না। বিশেষ করে, চলতি আইপিএলে বাইরের ম্যাচে একেবারেই সুবিধা করতে পারেনি চেন্নাই।

[আরও পড়ুন: জেতা ম্যাচেও মাথা হেঁট নারিনের, টি-টোয়েন্টিতে লজ্জার রেকর্ড নাইট তারকার]

ধোনিদের কাছে অঙ্কটা খুবই সহজ। বিরাটদের হারালেই হাতে চলে আসবে প্লে অফের টিকিট। কিন্তু বেঙ্গালুরু থিঙ্কট্যাঙ্ককে বসতে হবে ক্যালকুলেটার নিয়ে। শুধু ম্যাচ জিতলেই হবে না। নেট রানরেটেও টপকে যেতে হবে সিএসকে-কে। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট বেঙ্গালুরুর। নেট রানরেট +.৩৮৭। সেক্ষেত্রে প্রথমে ব্যাট করে যদি ২০০ রানের লক্ষ্য দিতে পারে, তাহলে ১৮ রানের বেশি ব্যবধানে জিততে হবে বেঙ্গালুরুকে। আর চেন্নাই যদি আগে ব্যাট করে ২০১ রানের লক্ষ্য দেয়, তাহলে অন্তত ১১ বল বাকি থাকতে জিততে হবে। বিরাট না ধোনি, কে উঠবে শেষ চারে? তার জন্য তাকিয়ে থাকতে হবে ১৮ মের দিকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আইপিএলের লিগ পর্যায়ের ম্যাচ প্রায় শেষের পথে।
  • রবিবার রাজস্থানকে হারিয়ে শেষ চারের দিকে এক পা বাড়িয়ে বসে আছে চেন্নাই।
  • অন্যদিকে খাদের কিনারা থেকে লড়াইয়ে ফিরে এসেছে বেঙ্গালুরু।
Advertisement