shono
Advertisement

আইপিএলের টান, খেলা দেখতে সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকল বাংলাদেশি যুবক, তারপর…

কাঁটাতার পেরিয়ে কীভাবে ভারতে ঢুকল ওই যুবক? উঠছে প্রশ্ন।
Posted: 01:13 PM Apr 17, 2022Updated: 01:13 PM Apr 17, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেটের প্রতি ভালবাসা মানে না কোনও বাধা, মানে না কোনও সীমান্তের বেড়াজাল। পাগলামি ঘুচিয়ে দেয় কাঁটাতারের ব্যবধানও। বাংলাদেশের এক ক্রিকেট পাগল যুবক আইপিএলের (IPL 2022) প্রতি এই অমোঘ টান থেকেই ঘটালেন আজব এক কাণ্ড। ভিসা-পাসপোর্ট ছাড়াই সীমান্ত পেরিয়ে চলে এলেন এদেশে। যদিও শেষমেশ খেলা দেখার শখ পূরণ হয়নি তাঁর। উলটে পড়তে হয়েছে বিপাকে।

Advertisement

মহম্মদ ইব্রাহিম (Md Ibrahim) নামের ওই যুবক বাংলাদেশের নারায়ণগঞ্জের বাসিন্দা। ছোটবেলা থেকেই ক্রিকেটের প্রতি ভালবাসা তাঁর। শখ ছিল স্টেডিয়ামে বসে আইপিএল দেখার। কিন্তু পাসপোর্ট, ভিসা কিছুই ছিল না। শুধু জানতেন, সীমান্তে দালালদের টাকা দিলে কাঁটাতার পেরিয়ে ভারতে ঢোকা যায়। সেইমতোই ভারতে ঢোকার ছক কষে ফেলেন তিনি। ভেবেছিলেন কোনওক্রমে ভারতে ঢুকতে পারলেই কলকাতা হয়ে মুম্বই গিয়ে খেলা দেখবেন। এক দালালের সাহায্যে কাঁটাতার পেরিয়ে এরাজ্যের উত্তর ২৪ পরগনায় ঢুকেও পড়েন তিনি। কিন্তু তারপরই বিপত্তি। বিএসএফের হাতে ধরা পড়ে যান তিনি।

[আরও পড়ুন: পন্থের অনবদ্য ক্যাচ নেওয়ার পর গ্যালারিতে অনুষ্কার দিকে বিশেষ ইঙ্গিত কোহলির, ভাইরাল ছবি]

বিএসএফের (BSF) তরফে জানানো হয়েছে, ওই যুবক নিজেই জানিয়েছেন তিনি খেলা দেখার আশায় সীমান্ত পেরিয়েছিলেন। সেজন্য বাংলাদেশের এক দালালকে নিজের কষ্টার্জিত হাজার পাঁচেক টাকাও দিয়েছিলেন। বিএসএফও ওই যুবকের সম্পর্কে প্রাথমিক খোঁজখবরের পর নিশ্চিত হয় যে তিনি খেলা দেখতেই এসেছিলেন। তাই আর তাঁকে আটকে না রেখে বাংলাদেশ বর্ডার গার্ডের হাতে তুলে দিয়েছে বিএসএফ।

[আরও পড়ুন: ‘বুড়ো’ কার্তিকের কাছে হারল দিল্লি, মরশুমে চতুর্থ জয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের]

প্রসঙ্গত, মুম্বইয়ে এই মুহূর্তে আইপিএলের পঞ্চদশ সংস্করণের আসর বসেছে। মেগা টুর্নামেন্টে দর্শক প্রবেশের অনুমতিও দিয়েছে বিসিসিআই (BCCI)। আইপিএলে বাংলাদেশি তারকাদের মধ্যে অবশ্য সুযোগ পেয়েছেন শুধু মোস্তাফিজুর রহমান। শাকিব আল হাসানের (Shakib Al Hassan) মতো প্রথম সারির তারকারও সুযোগ পাননি। মহম্মদ ইব্রাহিম নামের ওই যুবক কার খেলা দেখতে এসেছিলেন সেটা অবশ্য জানা যায়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement