shono
Advertisement

গোড়ালিতে মারাত্মক চোট! অস্তাচলে সূর্যর আইপিএল, অনিশ্চিত টো-টোয়েন্টি বিশ্বকাপেও!

কবে মাঠে ফিরবেন সূর্য?
Posted: 10:24 PM Dec 22, 2023Updated: 01:23 PM Dec 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই ধাক্কার জন্য কোনও ভারতীয় সমর্থক তৈরি ছিলেন না। এমনকি খোদ সূর্য কুমার যাদবও নন। শোনা যাচ্ছে গোড়ালির চোটের জন্য আসন্ন আইপিএল থেকে ছিটকে যেতে পারেন মুম্বই ইন্ডিয়ান্সের তারকা ব্যাটার। তবে আরও খারাপ খবর হল সূর্যর গোড়ালির চোট এতটাই গুরুতর যে, আগামী টো-টোয়েন্টি বিশ্বকাপে সূর্যর খেলা নিয়ে উঠে গিয়েছে প্রশ্ন। ফলে এই মুহূর্তে আইসিসি টো-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সেরা ব্যাটারকে ভারতীয় দল ও মুম্বই না পেলেও, যে কতবড় ধাক্কা হবে সেটা আর বলার অপেক্ষা রাখে না। 

Advertisement

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১০৬ রানে জিতেছিল টিম ইন্ডিয়া। সেই ম্যাচ জয়ের পাশাপাশি চলতি সিরিজে টিম ইন্ডিয়া ১-১ ব্যবধানে সমতা ফিরিয়ে আনে। পাশাপাশি সূর্যর ব্যাট থেকে ঝকঝকে একটি শতরান বেরিয়ে আসে। কিন্তু সেই ম্যাচে ফিল্ডিং করার সময় তিনি পায়ে মারাত্মক চোট পান। দ্বিতীয় ইনিংসের পাওয়ার প্লে’র শুরুতেই অর্থাৎ ৬ ওভারের মধ্যেই চোট পেয়ে তিনি মাঠের বাইরে চলে যান। ফিল্ডিং করার সময় তাঁর গোড়ালি মুচড়ে যায়। শেষপর্যন্ত সতীর্থদের কাঁধে ভর দিয়ে তিনি মাঠ ছাড়েন। অবস্থা এতটাই বেগতিক হয়ে গিয়েছিল যে তিনি পায়ের উপর ভর দিতেই পারছিলেন না। বাকি ম্যাচে রবীন্দ্র জাদেজা টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেন।

[আরও পড়ুন: গোল করতে না পারলেও, পরপর চার ম্যাচে ক্লিনশিট! ওড়িশার বিরুদ্ধে ড্র করল ইস্টবেঙ্গল]

সেই ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে সূর্যকুমার যাদব নিজের চোটের ব্যাপারে আপডেট দিয়েছিলেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি খোঁড়াতে খোঁড়াতে উপস্থিত হয়েছিলেন। এরপর তিনি বলেন, ‘এই চোট তিনি একেবারেই গুরুতর নয়। আমি আপাতত ঠিক আছি। মনে হচ্ছে, এই চোটটা খুব একটা গুরুতর নয়। দক্ষিণ আফ্রিকার মাটিতে শতরান করে আমার খুব ভালো লাগছে।’ যদিও এখন শোনা যাচ্ছে সূর্যর চোট এতটাই গুরুতর যে তাঁর আইপিএল ও আসন্ন টো-টোয়েন্টি বিশ্বকাপ খেলা অনিশ্চিত হয়ে গেল।

এদিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে নামার আগে আরও একটি ধাক্কা খেয়েছে রোহিত শর্মার ভারত। আঙুলের চোটের কারণে ছিটকে গেলেন ঋতুরাজ গায়কোয়াড়। গোটা সিরিজেই খেলতে পারবেন না এই ওপেনার। আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু ৩ জানুয়ারি থেকে। দ্বিতীয় এক দিনের ম্যাচে ফিল্ডিং করার সময় একটি ক্যাচ ধরতে গিয়ে চোট পেয়েছিলেন ঋতুরাজ। তৃতীয় ম্যাচে তিনি খেলতে পারেননি। তখন থেকেই একটা আশঙ্কা তৈরি হয়েছিল। সেটাই সত্যি হল। বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়ে দিয়েছেন, ঋতুরাজকে টেস্ট সিরিজে পাওয়া যাবে না। তাঁর আঙুলে চিড় ধরেছে। তিনি দেশে ফিরবেন।

[আরও পড়ুন: মুম্বই ছাড়া আর কোন দলকে নেতৃত্ব দিতে চান? রোহিতের পুরনো ভিডিও ফের ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement