shono
Advertisement

খড়কুটোর মতো উড়ে গেল চেন্নাইয়িন, আইএসএলে জয়ের হ্যাটট্রিক মোহনবাগানের

টানা ম্যাচে জয় জুয়ান ফেরান্দোর।
Posted: 10:00 PM Oct 07, 2023Updated: 10:17 PM Oct 07, 2023

মোহনবাগান: ৩ (পেত্রাতোস, কামিন্স, মনবীর)
চেন্নাইয়িন: ১ (রাফায়েল)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোহনবাগান (Mohun Bagan) যেন অশ্বমেধের ঘোড়া। আইএসএল হোক বা এএফসি কাপ, কোনও টুর্নামেন্টে কোনও দলই যেন জুয়ান ফেরান্দোর দলের সামনে প্রতিরোধ গড়ে তুলতে পারছে না। যেমনটা শনিবার পারল না চেন্নাইয়িন এফসিও। নিজেদের ঘরের মাঠে সবুজ-মেরুনের কাছে ৩-১ গোলে পরাস্ত হল তারা। আইএসএলে (ISL) জয়ের হ্যাটট্রিক করল সবুজ-মেরুন শিবির। কোচ জুয়ান ফেরান্দোর দল পরপর ১০ ম্যাচ জিতল। 

৫৫ মিনিটে রাফায়েলের ফ্রি-কিক থেকে গোল। ওই একটি ঘটনা ছাড়া গোটা ম্যাচে মোহনবাগানের দাপটে কার্যত টিকতে পারেনি চেন্নাইয়িন। আসলে সবুজ-মেরুন শিবির এমনিতেই দুর্দান্ত ফর্মে ছিল। সেই ফর্মটা এদিনও শুরু থেকে দেখা গেল। ম্যাচের একেবারে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেললেন কামিন্স (Jason Cummins), সাহাল, পেত্রাতোসরা। যার ফল মিলল ২২ মিনিটেই। দুর্দান্ত গোল করে পেত্রাতোস মোহনবাগানকে এগিয়ে দিলেন। প্রথমার্ধের শেষ মুহূর্তে দ্বিতীয় গোলটি মোহনবাগান পেল কামিন্সের পা থেকে। যদিও এই গোলের কৃতিত্ব বেশিরভাগটাই সাহালের প্রাপ্য। তিন চেন্নাইয়িন ডিফেন্ডারকে কাটিয়ে কামিন্সকে কার্যত ফাঁকা গোলের সামনে বল বাড়িয়েছিলেন তিনি। প্রথমার্ধ মোহনবাগান শেষ করে ২-০ গোলে এগিয়ে থেকে।

[আরও পড়ুন: রয়েছে নিজস্ব পাঁচালি, বিশেষ রীতিতে গোস্বামী বাড়ির দুর্গাপুজো পড়ল ৩৪০ বছরে]

দ্বিতীয়ার্ধের শুরুতেও দাপট ছিল মোহনবাগানেরই। তবে খানিকটা খেলার গতির বিপরীতে গিয়ে ৫৫ মিনিটে গোল পেয়ে যায় চেন্নাইয়িন। ফ্রি-কিক থেকে গোল করেন রাফায়েল। গোল হজম করার পর কয়েক মুহূর্ত হয়তো টেনশনের চোরাস্রোত বয়ে গিয়েছিল সবুজ-মেরুন শিবিরে। তবে সেটা কয়েক মুহূর্তের জন্যই। কারণ পরের মুহূর্তেই ফের গোল করে ব্যবধান ৩-১ করে দেন মনবীর। শেষপর্যন্ত সেটাই খেলার ফলাফল হল।

[আরও পড়ুন: ফের ডেঙ্গুতে মৃত্যু রাজ্যে, গত একমাসে স্রেফ বনগাঁ পুরসভায় মৃত অন্তত ৪]

মরশুমের প্রথম তিন ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটিতে আরও যেন জাঁকিয়ে বসল সবুজ-মেরুন শিবির। অন্যদিকে চেন্নাইয়িন শিবিরে এখন থেকেই আশঙ্কার কালো মেঘ ঘনাতে শুরু করেছে। মরশুমের প্রথম তিন ম্যাচেই বিশ্রীভাবে হারতে হল তাঁদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement