shono
Advertisement

প্রকাশিত আসন্ন আইএসএল-এর সূচি, উদ্বোধনী ম্যাচেই নামছে এটিকে

একনজরে দেখে নিন অ্যাটলেটিকো ডি কলকাতার ম্যাচের সূচি। The post প্রকাশিত আসন্ন আইএসএল-এর সূচি, উদ্বোধনী ম্যাচেই নামছে এটিকে appeared first on Sangbad Pratidin.
Posted: 07:46 PM Aug 25, 2018Updated: 08:16 PM Aug 25, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ময়দানের দুই প্রধান ইস্টবেঙ্গল এবং মোহনবাগানকে কি চলতি বছর আইএসএল-এ দেখা যাবে? বছরের শুরু থেকে মাথাচাড়া দিয়েছিল এই প্রশ্ন। তারপর জল্পনার অবসান ঘটিয়ে আইএসএল কর্তৃপক্ষ জানিয়ে দেয়, এবারের প্রতিযোগিতার অংশ তারা নয়। অন্যান্যবারের মতো পঞ্চম মরশুমেও খেলবে আটটি দলই। প্রকাশিত হল ইন্ডিয়ান সুপার লিগের প্রথম পর্বের সূচি। যার উদ্বোধন হবে কলকাতায়।

Advertisement

[ডিকার হ্যাটট্রিকে পশ্চিমবঙ্গ পুলিশকে উড়িয়ে দিয়ে ফের লিগ শীর্ষে মোহনবাগান]

আগামী ২৯ সেপ্টেম্বর সন্টলেক স্টেডিয়ামে হবে এবারের আইএসএল-এর উদ্বোধনী ম্যাচ। যে ম্যাচে দু’বারের চ্যাম্পিয়্ন এটিকের মুখোমুখি হবে শচীন তেণ্ডুলকরের কেরালা ব্লাস্টার্স। মরশুমের দ্বিতীয় ম্যাচে ৩০ সেপ্টেম্বর কান্তিরাভা স্টেডিয়ামে মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ন এবং রানার্স আপ চেন্নাইয়িন এফসি এবং বেঙ্গালুরু এফসি। এবারের আইএসএল-এ মোট তিনটি পর্বে হবে টুর্নামেন্ট। যার মধ্যে দু’টি আন্তর্জাতিক ম্যাচের জন্য ৮ থেকে ১৬ অক্টোবর এবং ১২ থেকে ২০ অক্টোবর, টুর্নামেন্টে থাকবে বিরতি। সেই সঙ্গে ১৭ ডিসেম্বর থেকে সংযুক্ত আরব আমিরশাহীতে হতে চলা এএফসি এশিয়ান কাপের প্রস্তুতির জন্যও বন্ধ রাখা হবে টুর্নামেন্ট।
আসলে জাতীয় দলের জার্সি গায়ে খেলবেন বলে সেই সময় অনেক ফুটবলারকেই পাওয়া যাবে না। তাই সবদিক বিবেচনা করেই ক্রীড়াসূচি তৈরি করা হচ্ছে। আপাতত ১৬ ডিসেম্বর পর্যন্ত সূচি প্রকাশিত হয়েছে। সেদিনের ম্যাচে কেরালার প্রতিপক্ষ মুম্বই সিটি। পরের বছরের সূচি অবশ্য এখনও জানানো হয়নি।

[বিরাটকে এখনই শচীনের সঙ্গে তুলনা করতে নারাজ শেহওয়াগ]

যা খবর, এবার প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধে সাড়ে ৭ টায়। প্রথম মরশুমের তুলনায় গত মরশুমে টুর্নামেন্টের টিআরপির সামান্য অবনতি ঘটেছিল। সেই কারণেই সব ম্যাচ সন্ধেয় করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যেই নিজেদের প্রাথমিক প্রস্তুতি শুরু করে দিয়েছে প্রতিটি দল। ঘর গোছানোও অনেকটাই শেষ। এবার শুধু টুর্নামেন্ট শুরুর অপেক্ষা।

৪ অক্টোবর: এটিকে বনাম নর্থ-ইস্ট ইউনাইটেড
১৭ অক্টোবর: দিল্লি ডায়নামোস বনাম এটিকে
২১ অক্টোবর: জামশেদপুর এফসি বনাম এটিকে
২৬ অক্টোবর: এটিকে বনাম চেন্নাইয়িন এফসি
৩১ অক্টোবর: বেঙ্গালুরু এফসি বনাম এটিকে
১০ নভেম্বর: এফসি পুণে সিটি বনাম এটিকে
২৪ নভেম্বর: মুম্বই সিটি এফসি বনাম এটিকে
২৮ নভেম্বর: এটিকে বনাম এফসি গোয়া
২ ডিসেম্বর: এটিকে বনাম চেন্নাইয়িন এফসি
৮ ডিসেম্বর: নর্থ-ইস্ট ইউনাইটেড বনাম এটিকে
১৩ ডিসেম্বর: এটিকে বনাম বেঙ্গালুরু এফসি

The post প্রকাশিত আসন্ন আইএসএল-এর সূচি, উদ্বোধনী ম্যাচেই নামছে এটিকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement