shono
Advertisement
East Bengal

নির্বিষ ফুটবলে বেঙ্গালুরুর কাছে হার, নতুন মরশুমেও ফিরল সেই পুরনো ইস্টবেঙ্গল

লাল কার্ড দেখে কুয়াদ্রাতের চিন্তা আরও বাড়িয়ে গেলেন চুঙ্গা।
Published By: Arpan DasPosted: 09:30 PM Sep 14, 2024Updated: 09:48 PM Sep 14, 2024

বেঙ্গালুরু ১ (ভিনিথ)
ইস্টবেঙ্গল ০

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন মরশুম। নতুন আশা, স্বপ্ন। আইএসএলে যোগ দেওয়ার পর থেকে শুধু হৃদয়ভঙ্গের সাক্ষী থাকতে হয়েছে ইস্টবেঙ্গলকে। গত মরশুমে আশা জাগিয়েও সেমির লড়াইয়ে ঠাঁই মেলেনি। তবু সুপার কাপ জয়ের সৌজন্যে একটা আলোর রেখা দেখতে পেয়েছিলেন লাল-হলুদ ভক্তরা। কিন্তু আইএসএল একাদশের শুরুতেই ধাক্কা খেতে হল কুয়াদ্রাতের দলকে। গত মরশুম শুরু হয়েছিল ড্র দিয়ে, তার আগের মরশুমে হার। এবার বেঙ্গালুরুর কাছে ১-০ গোলে হেরে অভিযান শুরু হল ইস্টবেঙ্গলের। 

লক্ষ্যপূরণের জন্য নতুন করে দল করেছে ইস্টবেঙ্গল। এসেছেন একাধিক তারকা ফুটবলার। অথচ বেঙ্গালুরুর বিরুদ্ধে কান্তিরাভায় তারা গোল খেয়ে গেল ২৫ মিনিটের মাথাতেই। তরুণ তুর্কি ভিনিথের মাটি ঘেঁষা শট গিলকে পরাস্ত করে জালে জড়িয়ে গেল। লাল-হলুদের ডিফেন্ডার চুঙ্গা তখন নিজের জায়গা ছেড়ে বহু দূরে। এমন নয় তার আগে দুদলই খুব ভালো ছন্দে ছিল। বরং প্রথমার্ধের অনেকটা সময় নিজেদের মধ্যে মারামারিতেই ব্যস্ত ছিলেন দুদলের ফুটবলার। মাঝে দূরপাল্লার শটে একবার জিকসন পরীক্ষার মুখে ফেলেছিলেন। কিন্তু সেটা বাঁচিয়ে দেন গুরপ্রীত। সুযোগ এসেছিল সৌভিকের কাছেও।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোল লক্ষ্য করে একটা শট করেছিলেন নন্দ। তার বাইরে খেলাটা আটকে রইল মাঝমাঠের মধ্যেই। আক্রমণভাগে দিয়ামান্তকোস শুধু ছোটাছুটিই করে গেলেন। গোলের মুখ খোলার মতো বলই এল না তাঁর কাছে। শেষ পর্যন্ত গ্রিক স্ট্রাইকারকে তুলেই নিতে বাধ্য হলেন কুয়াদ্রাত। তাঁর জায়গায় নামলেন আরেক নতুন ফুটবলার মাদিহ তালাল। সেই সঙ্গে ক্লেটন সিলভা, আমন সিকে, পিভি বিষ্ণুদেরও নামালেন তিনি। তাতে কিছুটা আক্রমণের ঝাঁজ বাড়লেও লাভের লাভ আর হল কোথায়? বরং দ্বিতীয় হলুদ কার্ড দেখে বেরিয়ে গেলেন চুঙ্গা। শেষের দিকেও কিছুক্ষণ অনর্থক মারামারি হল। ব্যস, এর বেশি আর কিছুই নয়। তাতে তো গোলের মুখ খোলে না। নব্বই মিনিট জুড়ে নির্বিষ ফুটবলে হেরেই আইএসএল যাত্রা শুরু হল ইস্টবেঙ্গলের। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement