shono
Advertisement

আইএসএলে নয়া চমক, এটিকের জার্সিতে সোয়াইনস্টাইগার!

কথাবার্তা এগিয়েছে ৭০ শতাংশ। The post আইএসএলে নয়া চমক, এটিকের জার্সিতে সোয়াইনস্টাইগার! appeared first on Sangbad Pratidin.
Posted: 02:53 PM Jun 19, 2018Updated: 03:23 PM Jun 19, 2018

সোম রায়: জোয়াকিম লো-র যে জার্মান টিমটা ব্রাজিলের মাটিতে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল, তার হৃদয় ছিলেন তিনি। বাস্তিয়ান সোয়াইনস্টাইগার- নামটা শুনলে তিনি ফুটবলার কেমন, ছবিটা আপনা আপনি পরিষ্কার হয়ে যায়। অকুতোভয় এক মিডফিল্ডার, যিনি অফুরান দমে গোটা নব্বই মিনিট বিপক্ষকে নাস্তানাবুদ করে ছাড়তেন। বিখ্যাত জার্মান জাত্যভিমান যাঁর রক্তে, যিনি হারার আগে হারতে শেখেননি। সেই জার্মান ফুটবলের ‘বাস্তি’ এ বার হয়তো আইএসএলে। এটিকে-তে!

Advertisement

[বিশ্বকাপের মঞ্চে বল হাতে ভারতের ঋষি, গর্বিত দেশবাসী]

বায়ার্ন মিউনিখে দেড় দশক ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে দু’বছর খেলার পর এখন তাঁর ঠিকানা মার্কিন মুলুক। মেজর লিগ সকারে শিকাগো ফায়ার সকার ক্লাবে খেলেন তিনি।  সবকিছু ঠিক থাকলে সোয়াইনস্টাইগারের ফুটবল অ্যাড্রেসে এবার শিকাগোর বদলে লেখা থাকবে কলকাতার নাম। আগামী মরশুমে এটিকে-তে খেলতে দেখা যেতে পারে বায়ার্ন মিউনিখের হয়ে ত্রিমুকুটজয়ী মিডফিল্ডারকে।

[চাপের মুখে দলে পরিবর্তনের ভাবনা সাম্পাওলির, বাদ যেতে পারেন নামী তারকারা]

সোমবার সরকারিভাবে স্টিভ কপেলের নাম কোচ হিসাবে ঘোষণা করল এটিকে। যিনি নিজেও একসময় টানা আট মরশুম খেলেছিলেন ম্যান ইউতে। কোপেলের সঙ্গে এটিকে-র কথাবার্তা চলছিল অনেকদিন ধরেই। সেই সময় থেকেই সোয়াইনস্টাইগারকে দলে নেওয়ার কথা বলে এসেছেন কোপেল। কোচের পরামর্শ মেনে জার্মান মিডিওর সঙ্গে কথা বলা শুরু করে এটিকে। আপাতত যা খবর, তাতে দুই পক্ষের মধ্যে কথাবার্তা প্রায় সত্তর শতাংশ চূড়ান্ত। বাকি রয়েছে অল্প কিছু শর্ত আদান-প্রদানের। সেটা হয়ে গেলেই শিকাগোর লাল-সাদা জার্সি খুলে কলকাতার লাল-সাদা গায়ে গলাবেন ব্রাজিল বিশ্বকাপের অন্যতম সেরা তারকা।

[কেন সাইক্লোনে উড়ে গেল তিউনিশিয়া, জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু ইংল্যান্ডের]

আইএসএল-এর শুরু থেকেই ভারতে এসেছেন রবার্তো কার্লোস, দিয়েগো ফোরলান, লুসিও, ডেভিড জেমস, রবার্ট পিরেস, হেল্ডার পোস্তিগা, লুইস গার্সিয়ার মতো বিশ্ব ফুটবলের প্রাক্তন মহাতারকারা। তবে সোয়াইনস্টাইগার চূড়ান্ত হয়ে গেলে, সবাইকে কয়েক আলোকবর্ষ পিছনে ফেলে দেবে এটিকে। বায়োডেটায় ট্রফি ক্যাবিনেট হোক বা আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ স্তরে টাটকা খেলা। সবেতেই আগে খেলা সবার থেকে অনেক এগিয়ে জার্মান মিডফিল্ডার। এখন শুধু অপেক্ষা কবে তিনি চুক্তিপত্রে সই করেন ও শহরে পা রাখেন।

[বিশ্বকাপে দুর্দান্ত দৌড় শুরু কালো ঘোড়ার, লুকাকুর জোড়া গোলে হার পানামার]

শুধু সোয়াইনস্টাইগারকে সই করানোই নয়। দলগঠনের বাকি কাজও বেশ দ্রুততার সঙ্গে করছে এটিকে ম্যানেজমেন্ট। ভারতীয় ফুটবলার নেওয়ার কাজ প্রায় শেষ। বেঙ্গালুরু থেকে ছিনিয়ে আনা হয়েছে জন জনসনের মতো সাম্প্রতিককালে ভারতে খেলা অন্যতম সেরা বিদেশিকে। কালু উচে ও ম্যানুয়েল ল্যানজারোতেও পাকা। এবার এটিকের শুরু করল কোপেলের সাপোর্ট স্টাফ নেওয়ার কাজ। সহকারী হিসাবে আগেই ঘোষণা হয়েছিল সঞ্জয় সেনের নাম। ফিজিক্যাল ট্রেনার গার্সিয়া ও ফিজিও অভিনন্দন চট্টোপাধ্যায়ের সঙ্গে চুক্তিও শেষ। গোলকিপার কোচ হিসাবে আসছেন টটেনহ্যাম হটস্পারের প্রাক্তন গোলরক্ষক ববি মিমস।

The post আইএসএলে নয়া চমক, এটিকের জার্সিতে সোয়াইনস্টাইগার! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement