shono
Advertisement

করোনাতঙ্কের মধ্যেই নাইজেরিয়ায় জোড়া হামলা ISIS-এর, মৃত কমপক্ষে ৬০

মৃতদের মধ্যে ২০ জন সেনাকর্মীও আছেন। The post করোনাতঙ্কের মধ্যেই নাইজেরিয়ায় জোড়া হামলা ISIS-এর, মৃত কমপক্ষে ৬০ appeared first on Sangbad Pratidin.
Posted: 11:50 AM Jun 14, 2020Updated: 11:56 AM Jun 14, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কের মাঝেই নাইজেরিয়ায় জোড়া জঙ্গি হামলা চালাল আইএসআইএস (ISIS)। এর ফলে মৃত্যু হল কমপক্ষে ৬০ জনের। এর মধ্যে ২০ জন সেনাকর্মীও আছেন। জখম হয়েছেন আরও শতাধিক মানুষ।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হামলার ঘটনা দুটি ঘটেছে নাইজেরিয়ার বর্নো প্রদেশের মনগুনো ও নানঝাই জেলায়। শনিবার স্থানীয় সময় ১১টায় রকেট লঞ্চার-সহ প্রচুর পরিমাণ অস্ত্র নিয়ে উত্তর-পূর্ব নাইজেরিয়ার মনগুনোয় হামলা চালায় আইএসআইএস জঙ্গিরা। তিনঘণ্টা ধরে গোটা এলাকা ঘুরে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। রকেট লঞ্চারও ছোঁড়ে বিভিন্ন বাড়ি লক্ষ্য করে। এর ফলে কমপক্ষে ২০ জন সেনা মৃত্যু হয়। উভয়পক্ষের গোলাগুলি জখম হন অনেক সাধারণ মানুষ।

[আরও পড়ুন: ফের নিহত কৃষ্ণাঙ্গ! আটলান্টায় পুলিশের বিরুদ্ধে ফুঁসছে বিক্ষোভকারীরা]

প্রায় একই সময় জঙ্গিদের আরেকটি দল বাইক নিয়ে এসে হামলা চালায় নাইঝাই জেলার একটি জনবসতি এলাকায়। এর ফলে সেখানকার প্রায় ৪০ জনের মৃত্যু হয়। এর পাশাপাশি স্থানীয় ভাষায় সেখানে লিফলেট বিলি করে জঙ্গিরা। তাতে সেনা বাহিনীর সঙ্গে কোনওরকম যোগাযোগ রাখতে ও তাদের সঙ্গে কাজ করতে নিষেধ করা হয়েছে। অন্যথায় ফের হামলা চালানোর হুমকি দেওয়া হয়েছে।

[আরও পড়ুন:গভীর রাতে কেঁপে উঠল জাপানের দ্বীপ, রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৬.৩]

The post করোনাতঙ্কের মধ্যেই নাইজেরিয়ায় জোড়া হামলা ISIS-এর, মৃত কমপক্ষে ৬০ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement