shono
Advertisement
West Bank

গাজার পর এবার নজরে ওয়েস্ট ব্যাঙ্ক, ইজরায়েলের 'অগ্নিবর্ষণে' মৃত অন্তত ৭!

হামাস নিধনে গোটা গাজা ভূখণ্ড গুঁড়িয়ে দিচ্ছে ইজরায়েল।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 09:58 AM Jul 06, 2024Updated: 10:00 AM Jul 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০ মাস পেরিয়ে গিয়েছে। গাজায় এখনও জারি রয়েছে হামাস বনাম ইজরায়েল যুদ্ধ। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুমিছিল। গাজার পাশাপাশি ইজরায়েলি ফৌজ তীব্র আক্রমণ শানাচ্ছে ওয়েস্ট ব্যাঙ্কেও। শুক্রবার সেখানকার জেনিন শহরে ফের আঘাত হেনেছে ইজরায়লের বিমানবাহী। এই হামলায় প্রাণ হারিয়েছে অন্তত ৭ জনের। এমনটাই দাবি, প্যালেস্টাইনের স্বাস্থ্য মন্ত্রক।   

Advertisement

হামাস নিধনে গোটা গাজা ভূখণ্ড গুঁড়িয়ে দিচ্ছে ইজরায়েল। আন্তর্জাতিক মহলের চাপ উপেক্ষা করেই চলছে হামলা। ইতিমধ্যেই গাজায় মৃতের সংখ্যা ৩৭ হাজার পেরিয়ে গিয়েছে। আক্রমণ শানানো হচ্ছে ওয়েস্ট ব্যাঙ্কেও। সংবাদ সংস্থা এপি সূত্রে খবর, এদিন জেনিনে একের পর এক বোমাবর্ষণ করে ইজরায়েলি ফৌজ। আর তাতেই মৃত্যু হয় ৭ জনের। আহতও হয়েছেন বেশ কয়েকজন। এদিকে, জঙ্গি সংগঠন ইসলামিক জেহাদ দাবি করেছে, ইজরায়েলের হামলায় মৃতদের মধ্যে ৪ জন তাদের সদস্য।

[আরও পড়ুন: ফের অসংলগ্ন বাইডেন, এবার নিজেকে ‘কৃষ্ণাঙ্গ মহিলা’ বললেন মার্কিন প্রেসিডেন্ট

এই ঘটনা নিয়ে ইজরায়েলি সেনার তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, জেনিনে সন্ত্রাসী কার্যকলাপ রুখতেই এই অভিযান চালানো হয়েছে। প্রসঙ্গত, ওয়েস্ট ব্যাঙ্কের এই শহর সন্ত্রাসীদের আখড়া হিসাবেই পরিচিত। সেখানে মাঝে মধ্যেই সেনার সঙ্গে গুলির লড়াই বাঁধে সেনাবাহিনীর। ইজরায়েলের অভিযোগ, বহু হামাস জঙ্গি গাজা থেকে পালিয়ে এসে ওয়েস্ট ব্যাঙ্কের নানা শহরে ঘাঁটি গেরেছে। তাই তাদের খতম অভিযান চালানো হচ্ছে। এর আগেও হামাস, ফাতাহ ও ইসলামিক জেহাদের মতো জঙ্গি সংগঠনগুলোকে নিশানা করা হয়েছিল। ইজরায়েলের গুলিতে নিকেশ হয়েছিল বেশ কয়েকজন প্যালেস্তিনীয় বন্দুকবাজ।

এদিকে, ইজরায়েলের অভিযানের ফলে গাজায় তীব্র হয়েছে ওষুধের সংকট। যা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছে বিভিন্ন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো। গাজায় জারি রয়েছে মৃত্যুমিছিল। হাসপাতালগুলো উপচে পড়ছে মৃতদেহের ভিড়ে। আহতের সংখ্যাও দিন দিন বেড়েই চলেছে। ফলে সবকিছু সামাল দিকে হিমশিম খেতে হচ্ছে স্বাস্থ্যকেন্দ্রগুলোকে। এর মাঝেই এপ্রিল মাস থেকে দেখা দিয়েছে ওষুধের আকাল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গাজায় এখনও জারি রয়েছে হামাস বনাম ইজরায়েল যুদ্ধ। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুমিছিল।
  • গাজার পাশাপাশি ইজরায়েলি ফৌজ তীব্র আক্রমণ শানাচ্ছে ওয়েস্ট ব্যাঙ্কেও।
  • শুক্রবার সেখানকার জেনিন শহরে ফের আঘাত হেনেছে ইজরায়লের বিমানবাহী।
Advertisement