shono
Advertisement

প্রাকৃতিক বিপর্যয়েও নেই ছাড়! ভূমিকম্পের ২ সপ্তাহের মধ্যেই সিরিয়ায় আবাসনে হামলা ইজরায়েলের

এই ঘটনায় ১৫ জনের মৃত্যু হয়েছে।
Posted: 10:42 AM Feb 19, 2023Updated: 10:42 AM Feb 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র দু’সপ্তাহ আগেই ভূমিকম্পের ধাক্কায় জনজীবন বিপর্যস্ত হয়েছিল সিরিয়ার (Syreia) ওই এলাকায়। এবার সেখানকারই আবাসনে আছড়ে পড়ল ইজরায়েলের (Israel) ক্ষেপণাস্ত্র। মৃত অন্তত ১৫ জন। এমনই অমানবিক পরিস্থিতির শিকার হল তুরস্কের প্রতিবেশী দেশ। সিরিয়ান অবজার্ভেটরি ফর হিউম্যান রাইটসের তরফে এই কথা জানানো হয়েছে।

Advertisement

ঠিক কী হয়েছিল? দামাস্কাসের আবাসন লক্ষ্য করে এদিন ক্ষেপণাস্ত্র ছুঁড়েছিল ইজরায়েল। দামাস্কাসে তাদের এই ধরনের হামলা নতুন নয়। কিন্তু এভাবে আবাসনকে লক্ষ্য করে হামলা এর আগে প্রায় দেখা যায়নি। ইরানের সাংস্কৃতিক কেন্দ্রের পাশেই আবাসনে ওই ক্ষেপণাস্ত্রের আঘাতে অন্তত ১৫ জন মারা গিয়েছেন বলে জানানো হয়েছিল। উল্লেখ্য, যে অঞ্চলে এই হামলা সেটি সিরিয়ার উচ্চ নিরাপত্তা বলয়ের মধ্যে পড়ে। ভাইরাল হয়েছে হামলার ভিডিও। দেখা গিয়েছে এক ১০ তলা বাড়িতে ক্ষেপণাস্ত্র কীভাবে আছড়ে পড়ছে। সেই আঘাতে বাড়িটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

[আরও পড়ুন: ঋতু বদলে বাড়ছে অ্যাডিনো ভাইরাসের দাপট, সুস্থ থাকার গাইডলাইন দিল স্বাস্থ্যভবন]

গত ৬ ফেব্রুয়ারি তুরস্ক ও সিরিয়া কেঁপে উঠেছিল ভয়ংকর ভূমিকম্পে। রিখটার স্কেলে মাত্রা ছিল ৭.৮। সেই বিপর্যয়ের দু’সপ্তাহ পরই সেদেশে হামলা চালাল ইজরায়েল। এর আগে ২ জানুয়ারি ভোররাতে সিরিয়ার রাজধানীর আন্তর্জাতিক বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র ছুঁড়েছিল ইজারায়েলি সেনা। সেই হামলায় ২ জন মারা যান। আহত হয়েছিলেন ২ জন।

[আরও পড়ুন: ‘দেউলিয়া’ পাকিস্তান, তুরস্কের ভূমিকম্পে সাহায্যের নামে তাদেরই পাঠানো ত্রাণ ফেরাল ইসলামাবাদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement