shono
Advertisement

নোট গুনে ক্লান্ত মেশিন! মদের কারখানায় ‘যকের ধনে’র সন্ধান পেল আয়কর

সাংসদের ঘনিষ্ঠ ব্যক্তির কারখানায় অভিযান আয়কর দপ্তরের।
Posted: 12:42 PM Dec 07, 2023Updated: 12:57 PM Dec 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরের মধ্যে থরে থরে সাজানো ৫০০,২০০ টাকার নোট। সেই নোটের তাড়া দেখে অবাক আয়কর আধিকারিকরা। শেষ পর্যন্ত নোট গোনার মেশিন এনে শুরু হল টাকা গোনার কাজ। কিন্তু ৫০ কোটি টাকা গোনার পরে জবাব দিয়ে দিল মেশিনও। আধিকারিকরা এখনও জানতে পারেননি, মোট কত টাকা লুকানো রয়েছে ওই বাড়িতে। তবে সমস্ত টাকাই বাজেয়াপ্ত করেছে আয়কর দপ্তর (Income Tax)।

Advertisement

চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বোদিস্টিলেরি প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থায় তল্লাশি চলাকালীন। ওড়িশা (Odisha) ও ঝাড়খণ্ড (Jharkhand) দুই রাজ্য মিলিয়ে মোট চারটি জায়গায় তল্লাশি চালায় আয়কর দপ্তর। ওই সংস্থার বিরুদ্ধে কর ফাঁকি ও বেআইনি ব্যবসা চালানোর অভিযোগ ছিল। সেই অভিযোগের তদন্ত করতে গিয়েই সংস্থার একাধিক অফিসে হানা দেয় আয়কর দপ্তর। উল্লেখ্য, ওড়িশার এই সংস্থাটির সঙ্গে কংগ্রেসের রাজ্যসভা সাংসদ ধীরজ সাহুর যোগ রয়েছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: ‘ঠুমকা’ বিতর্কে গিরিরাজকে বহিষ্কারের দাবি, মুখ্যমন্ত্রীকে অপমানের প্রতিবাদে সংসদে বিক্ষোভ তৃণমূলের]

বুধবার সকাল সাতটা থেকে দুই রাজ্যে সমানতালে তল্লাশি শুরু করেন আয়কর দপ্তরের আধিকারিকরা। ওড়িশার বোলাঙ্গির ও সম্বলপুর এবং ঝাড়খণ্ডের রাঁচি ও লোহারডাঙা- চার জায়গায় চলে আয়কর দপ্তরের অভিযান। সেই সময়েই ঘরের মধ্যে লুকিয়ে রাখা বিশাল অঙ্কের টাকার হদিশ মেলে। বাজেয়াপ্ত করা হয় ব্যবসা সংক্রান্ত বেশ কিছু নথিপত্রও। ঘরের মধ্যে থরে থরে সাজিয়ে রাখা টাকা গুনতে মেশিন আনার ব্যবস্থা করেন আধিকারিকরা।

বুধবার রাত পর্যন্ত মোট ৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে বলে জানিয়েছে আয়কর দপ্তর। কিন্তু একসঙ্গে এত বেশি নোট গুনতে গিয়ে বিকল হয়েছে যন্ত্রও। তবে মেশিন সারিয়ে তুলে ফের নোট গোনার শুরু হয়েছে বলেই খবর। উল্লেখ্য, বোদিস্টিলেরির অধীনে রয়েছে তিনটি মদের কারখানা। 

[আরও পড়ুন: ‘মোদিজি বলে মানুষের থেকে দূরে সরিয়ে দেবেন না, আমি শুধুই মোদি’, বলছেন প্রধানমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement