shono
Advertisement

হাম কিসিসে কম নহি…,পুরুষদের টি-টোয়েন্টিতে প্রথমবার মহিলা আম্পায়ার

ইতিহাসে ক্যারিবিয়ান আম্পায়ার।
Posted: 01:50 PM Dec 15, 2023Updated: 07:07 PM Dec 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নজির গড়লেন ওয়েস্ট ইন্ডিজের মহিলা আম্পায়ার জ্যাকলিন উইলিয়ামস (Jacqueline Williams)। প্রথম মহিলা আম্পায়ার হিসেবে পুরুষদের টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করেন তিনি। গ্রেনাডায় ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ডের (West Indies vs England) দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়। সেই ম্যাচ পরিচালনা করেন জ্যাকলিন। অন ফিল্ড আম্পায়ার হিসেবে জ্যাকলিনের সঙ্গী ছিলেন গ্রেগরি ব্র্যাথওয়েট। টেলিভিশন আম্পায়ার ছিলেন লেসলি রেইফার জুনিয়র এবং চতুর্থ আম্পায়ার প্যাট্রিক গাস্টার্ড।
ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড টি-টোয়েন্টি ম্যাচের আগে জ্যাকলিন উইলিয়ামস জানান, স্বপ্ন সত্যি হয়েছে তাঁর। এই সুযোগ পেয়ে তিনি সম্মানিত। জ্যাকলিন উইলিয়ামস বলেন, ”প্রথম মহিলা হিসেবে এই সম্মান পাওয়ায় ভাল লাগছে। আমার স্বপ্ন সত্যি হয়েছে। তবে আশা করব আমার পরেও অনেকে আসবে। দারুণ এই সুযোগ পাওয়ার জন্য আমি অত্যন্ত সম্মান বোধ করছি। একটা কথাই বলতে পারি, কেরিয়ারে এতদিন পর্যন্ত যা করে এসেছি, তার সুফল পেলাম।” 

Advertisement

[আরও পড়ুন: বিশ্বকাপের পর সেরা ফিল্ডারের সম্মান ফিরল ভারতের সাজঘরে, কে পেলেন?]

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ড পারফরম্যান্স তুলে ধরে ১০ রানে ম্যাচ জিতে নেয়। টি-টোয়েন্টি সিরিজে ক্যারিবিয়ানরা দাপট দেখাচ্ছেন। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্জিজ ২-০-এ এগিয়ে রয়েছে। এর আগে ওয়ানডে সিরিজে ক্যারিবিয়ানরা ২-১-এ হারায় ইংল্যান্ডকে।ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দিচ্ছেন রোভম্যান পাওয়েল। প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ শিবির করে ১৭৬ রান। ক্যারিবিয়ানদের রান তাড়া করতে নেমে ইংল্যান্ড ২০ ওভারে করে ১৬৬ রান। পঞ্চাশ ওভারের বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে অন্যতম ফেভারিট হিসেবে ধরা হচ্ছে। 

[আরও পড়ুন: মাঠ ছাড়েন পায়ে তীব্র যন্ত্রণা নিয়ে, দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চোটের আপডেট দিলেন সূর্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement