shono
Advertisement

রথযাত্রায় দেশবাসীকে শুভেচ্ছা মোদির, গুজরাটে মঙ্গল আরতি অনুষ্ঠানে অমিত শাহ

দেখুন বালুশিল্পী সুদর্শন পট্টনায়েকের কীর্তি। The post রথযাত্রায় দেশবাসীকে শুভেচ্ছা মোদির, গুজরাটে মঙ্গল আরতি অনুষ্ঠানে অমিত শাহ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:21 AM Jul 14, 2018Updated: 09:54 AM Jul 14, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুরু হল রথযাত্রা। আজ থেকে ন’দিন ব্যাপী চলবে রথ উৎসব। শনিবার পুরী-সহ দেশের অনেক জায়গায় ভোর থাকতে থাকতেই রথের দড়িতে টান পড়ে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সোশাল মিডিয়ায় দেশবাসীকে রথের শুভেচ্ছা জানিয়েছেন। রথের আরতি উপলক্ষে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ আহমেদাবাদ পৌঁছান।

Advertisement

রথ উপলক্ষে টুইটারে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লিখেছেন, জগন্নাথ দেবের আশীর্বাদে দেশের উন্নতি হোক। দেশবাসী সুখে থাকুক। শুভেচ্ছার পাশাপাশি একটি ভিডিও-ও পোস্ট করেছেন তিনি।

রথের আগের দিন বিকেলে পুরীর জগন্নাথ মন্দিরে উপহার পাঠান মোদি। মন্দিরের প্রধান পুরোহিত দিলীপদাসজি মহারাজ জানিয়েছেন, গত বেশ কয়েক বছর ধরে মোদি পুরীর মন্দিরে উপহার পাঠান। এবছর তিনি উপহারস্বরূপ ফল ও মিষ্টি পাঠিয়েছেন। অন্যদিকে, রথের উৎসবে অংশ নিতে আহমেদাবাদ যান অমিত শাহ। তিনি সেখানকার জগন্নাথ মন্দিরে মঙ্গল আরতি অনুষ্ঠানে অংশ নেন।

[ শশী থারুরের মুখে কালি মাখালেই মিলবে ইনাম, কেন এমন ঘোষণা সংখ্যালঘু নেতার? ]

শনিবার পুরীর জগন্নাথ মন্দির ঘিরে ফেলা হয়েছে কঠোর নিরাপত্তায়। নিরাপত্তারক্ষীদের প্রায় ১৪০টি দল নজর রাখছে সর্বত্র। মোতায়েন হয়েছে প্রায় এক হাজার পুলিশ অফিসার। রথযাত্রায় যাতে কোনও বিঘ্ন না ঘটে তাই ব়্যাফ ও ওড়িশা সুইফট অ্যাকশন ফোর্সের দু’টি ইউনিট পাঠানো হয়েছে পুরীতে। শনিবার বিকেল ছ’টা নাগাদ শুরু হবে রথযাত্রা। জগন্নাথ, বলরাম ও শুভদ্রার রথ রওনা দেবে মাসির বাড়ির উদ্দেশে। রথ উপলক্ষে বালুশিল্পী সুদর্শন পট্টনায়েক তাঁর শিল্পের মাধ্যমে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন। সেই ছবি তিনি পোস্ট করেছেন তাঁর টুইট প্রোফাইলে।

The post রথযাত্রায় দেশবাসীকে শুভেচ্ছা মোদির, গুজরাটে মঙ্গল আরতি অনুষ্ঠানে অমিত শাহ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement