shono
Advertisement

দেখানো যাবে না একশো মেয়ের গণধর্ষণের গল্প! ‘আজমেঢ় ৯২’ ছবি নিষিদ্ধ করার ডাক মুসলিম সংগঠনের

১৪ জুলাই ছবিটি মুক্তি পাওয়ার কথা।
Posted: 09:29 AM Jun 06, 2023Updated: 09:29 AM Jun 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘দ্য কাশ্মীর ফাইলস’, ‘দ্য় কেরালা স্টোরি’র পর এবার নতুন বলিউড সিনেমা ‘আজমেঢ় ৯২’ নিয়ে শোরগোল সিনেমা মহলে। এই ছবিকে নিষিদ্ধ করতে উঠে পড়ে লেগেছে মুসলিম সংগঠন জামিয়াত উলমা-ই-হিন্দ। এই মুসলিম সংগঠনের সভাপতি মৌলানা মেহমুদ মদনি জানিয়েছেন, এই সিনেমা মুক্তি পেলে সামাজিক অবক্ষয় ঘটবে। নতুন করে অশান্তি সৃষ্টি হতে পারে। শুধু তাই নয় এই ছবি আজমেঢ় দরগার অসম্মান করে। তাই কেন্দ্রীয় সরকারের কাছে আবদেন এই ছবিকে নিষিদ্ধ করা হোক।

Advertisement

[আরও পড়ুন: ‘ভারতীয়দের নিজেদের ঐতিহ্য সম্পর্কেই জ্ঞান নেই’! নেটপাড়াকে ‘সবক’ শেখালেন কঙ্গনা]

তা ‘আজমেঢ় ৯২’ ছবি নিয়ে এত বিতর্ক কেন?

সেই সময় একাধিক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, নব্বইয়ের দশকের গোড়ার দিকে রাজস্থান একটি গ্যাং সক্রিয় হয়েছিল। যারা স্কুলছাত্রী, কলেজ ছাত্রী ও তরুণীদের ফুঁসলিয়ে নিয়ে গিয়ে গণধর্ষণ করত। ছবি তুলে রেখে ব্ল্যাকমেল করা হত। একটি ফোটো কালার ল্যাবে সেই ছবি প্রিন্ট করা হত এবং সেই ছবি ছড়িয়ে দিত ওই গ্যাং। সেই ছবি দেখিয়ে নির্যাতিতাকে লাগাতার গণধর্ষণ করা হত। এই ঘটনায় ফারুক চিস্তি এবং নাফিস চিস্তির বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। যাদের সঙ্গে আজমেঢ় শরিফ দরগার যোগ ছিল বলে ওই রিপোর্টে দাবি করা হয়েছিল।

আজমেঢ় ৯২ ছবির পরিচালক পুষ্পেন্দ্র সিং। এই ছবিতে অভিনয় করেছেন জারিনা ওয়াহব, সায়াজি শিন্ডে, মনোজ যোশী এবং রাজেশ শর্মার মতো অভিনেতারা। ছবিটি মুক্তি পাওয়ার কথা ১৪ জুলাই।

[আরও পড়ুন: গোধরা নিয়ে BJP-কে খোঁচা মমতার! পালটা ‘খিলাফৎ ভোট ব্যাংকে’র কথা বিবেকের মুখে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement