shono
Advertisement

ধূমপান না করলেই ৬ দিনের অতিরিক্ত সবেতন ছুটি! অভিনব উদ্যোগ সংস্থার

কোন সংস্থার এমন উদ্যোগ? The post ধূমপান না করলেই ৬ দিনের অতিরিক্ত সবেতন ছুটি! অভিনব উদ্যোগ সংস্থার appeared first on Sangbad Pratidin.
Posted: 08:30 PM Nov 11, 2018Updated: 08:30 PM Nov 11, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্মব্যস্ততার মাঝে ছুটির বড়ই অভাব৷ কাজের চাপের সঙ্গে পাল্লা দিয়েই বাড়ছে মানসিক চাপ৷ ঠোঁটের কোণে সিগারেট রেখে ধোঁয়ার সাহায্যে মানসিক চাপ মুক্ত হতে চান অনেকেই৷ এর ফলে যতদিন যাচ্ছে ততই বাড়ছে ধূমপায়ীদের সংখ্যা৷ অফিসে গিয়েও মন খুঁতখুঁত৷ হাতে কাজ থাকলে কী হবে, মন চায় ধোঁয়ার সন্ধান৷ তাই কাজ রেখেই ধোঁয়ার সন্ধানে মাঝে মাঝে নিজের ডেস্ক থেকে উধাও হয়ে যান কর্মীরা৷ এই সমস্যা থেকে মুক্তি পেতেই নয়া ভাবনা জাপানের এক বিজ্ঞাপন সংস্থার৷ ধূমপান ছাড়তে পারলেই বিশেষ সুবিধার ব্যবস্থা করেছে ওই সংস্থা৷ কোম্পানির নয়া নিয়ম অনুযায়ী, ধূমপান ছাড়লেই কর্মীরা বছরে ৬ দিন সবেতন ছুটি বেশি পাবেন। বিশ্বাস হচ্ছে না? চলতি বছর থেকে এমনই নিয়ম চালু করেছে জাপানের ওই সংস্থা। সংস্থার শীর্ষকর্তারা মনে করেন ধূমপান না করলে নাকি কর্মক্ষেত্রে বেশি মনোযোগ এবং সময় দেওয়া যায়। 

Advertisement

[আজব কাণ্ড! এই গ্রামে দিনে নাইটি পরলেই দিতে হয় জরিমানা!]

টোকিওর একটি বহুতলের ২৯ তলায় জাপানের বিজ্ঞাপন সংস্থা পিয়ালা ইনকর্পোরেটেডের হেড অফিস। ফলে ধূমপানের জন্য অফিসের ধূমপায়ী কর্মীদের ওই বহুতলের বেসমেন্টে আসতে হয়। এই সংস্থার ধূমপায়ী নন এমন কর্মীদের অভিযোগ, ধূমপায়ীদের থেকে তারা বেশি সময় কাজ করছেন। কারণ, সিগারেটের জন্য ধূমপায়ীরা কাজের অনেকটা সময় ব্যয় করেন।

[অবাক কাণ্ড! ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রদের পড়ায় ১১ বছরের ‘বিস্ময় বালক’]

এই সংস্থার মুখপাত্রের দাবি, প্রত্যেকবার ধূমপানের জন্য অন্তত ১৫ মিনিট করে সময় চলে যায়। সব মিলিয়ে প্রতিদিন ধূমপায়ী কর্মীরা গড়ে প্রায় ৪৫-৫৫ মিনিট সময় চলে যায়। তাই অনেক ভেবেচিন্তে সংস্থার সিইও নতুন এই নিয়ম চালু করার নির্দেশ দেন। সবচেয়ে অবাক কাণ্ড হল, ইতিমধ্যে এই অতিরিক্ত ছুটির লোভে অনেকেই ধূমপান ছেড়ে দিয়েছেন। তবে জাপানের এই বিজ্ঞাপন সংস্থা প্রথম নয়, এর আগে গত জুলাই মাসে লসন ইনকর্পোরেটেড নামে একটি সংস্থাও একই উপায়ে তাঁদের কর্মীদের ধূমপানের অভ্যাস পরিবর্তন করেন৷

The post ধূমপান না করলেই ৬ দিনের অতিরিক্ত সবেতন ছুটি! অভিনব উদ্যোগ সংস্থার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার