shono
Advertisement

সর্বকালের সফল বলিউড ছবির দৌড়ে দুইয়ে শাহরুখের ‘জওয়ান’, সামনে কেবল আমির

বক্স অফিসে অব্যাহত 'জওয়ান' ঝড়!
Posted: 12:55 PM Oct 01, 2023Updated: 12:55 PM Oct 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছরের শুরুতেই ‘পাঠান’ হয়ে তিনি বুঝিয়ে দিয়েছিলেন কিং খান ‘জিন্দা হ্যায়’। তার কয়েক মাস পরে শাহরুখ (Shah Rukh Khan) পরিষ্কার করে দিয়েছেন তিনি আজও বক্স অফিসের ‘জিন্দা বান্দা’। দেখতে দেখতে কয়েক সপ্তাহ হয়ে গেলেও এখনও রমরমিয়ে চলছে ‘জওয়ান’ (Jawan)। নিয়মিতই ভাঙছে একের পর রেকর্ড। শুক্রবার পর্যন্ত যা হিসেব পাওয়া গিয়েছে তা থেকে জানা যাচ্ছে অ্যাটলির ছবিটি হয়ে গিয়েছে সারা পৃথিবীতে সবচেয়ে বেশি ব্যবসা করা বলিউডের দ্বিতীয় ছবি। ভেঙে দিয়েছে ‘পাঠানে’র ব্যবসার রেকর্ডও।

Advertisement

২৩তম দিনে ‘জওয়ান’ রোজগার করেছে ৫.৯৭ কোটি টাকা। দেশের মাটিতে ছবিটির উপার্জন দাঁড়িয়েছে ৫৮৭.১৫ কোটি টাকা। অর্থাৎ শিগগিরি সেটি ৬০০ কোটি পেরিয়ে যাবে। এক্ষেত্রেও ‘পাঠান’ ও ‘গদর ২’ পিছিয়ে গিয়েছে ইতিমধ্যে। উল্লেখ্য, ছবিটির তামিল ও তেলুগু সংস্করণ রোজগার করেছে ৫৮.৮২ কোটি টাকা।

[আরও পড়ুন: ক্লেইটনের জোড়া গোলে জয়ের মুখ দেখল ইস্টবেঙ্গল, স্বস্তি পেলেন কার্লেস কুয়াদ্রাত]

সব মিলিয়ে সারা বিশ্বের নিরিখে বাণিজ্যিক সাফল্যে ‘পাঠান’ এতদিন ছিল বলিউডের দ্বিতীয় ছবি। তার রোজগার ১ হাজার ৫০ টাকা। কিন্তু সেই রেকর্ড চূর্ণ করে ‘জওয়ান’ ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে ১ হাজার ৫৫ টাকায়। এই তালিকায় শীর্ষে আমির খানের ‘দঙ্গল’। ছবিটি ২ হাজার কোটি টাকার বেশি ব্যবসা করেছিল। এর পিছনে ছিল চিনে ছবিটির তুমুল সাফল্য। যেহেতু ‘জওয়ান’ বা ‘পাঠান’ চিনমুখী হচ্ছে না, তাই আমির রেকর্ড অটুটই থাকবে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: আদৌ বাস্তবে ছিলেন গোপাল ভাঁড়? ইতিহাসের অন্ধগলিতে লুকিয়ে কোন সত্যি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement