shono
Advertisement

টিকিট বিক্রির পরেও ঢাকার জাদুঘরে বাতিল কবীর সুমনের অনুষ্ঠান, কেন এমন সিদ্ধান্ত?

বৃহস্পতিবার বাংলাদেশে পৌঁছেছেন কবীর সুমন।
Posted: 02:15 PM Oct 15, 2022Updated: 02:15 PM Oct 15, 2022

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে কবীর সুমনের গানের অনুষ্ঠান নিয়ে দেখা, দিয়েছে জটিলতা। বাংলাদেশের জাতীয় জাদুঘরের মিলয়াতনে কবীর সুমনের অনুষ্ঠান হওয়ার কথা ছিল। সেই অনুষ্ঠানের টিকিটও বিক্রি হয়ে গিয়েছিল। আয়োজকদের তরফ থেকে জানানো হয়েছিল অনুষ্ঠানের সমস্ত প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু অনুষ্ঠানের ঠিক আগে ঢাকা মহানগর পুলিশ জানিয়েছে, জাতীয় জাদুঘরে কবীর সুমনের অনুষ্ঠানের অনুমতি দেওয়া হয়নি। তার পরিবর্তে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠানের অনুমতি দেওয়া হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: প্রেম জমে ক্ষীর? সারার সঙ্গে হোটেলে একান্তে সময় কাটালেন শুভমন গিল, ভিডিও ভাইরাল]

এর আগে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরে ১৫ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত কবির সুমনের (Kabir Suman) গানের অনুষ্ঠানের তারিখ ঘোষণা করে আয়োজক প্রতিষ্ঠান পিপহোলের কর্মকর্তারা। জাদুঘরের প্রধান মিলনায়তনে ১৫ অক্টোবর আধুনিক বাংলা গান, ১৮ অক্টোবর বাংলা খেয়াল ও ২১ অক্টোবর আধুনিক বাংলা গান পরিবেশনের কথা ছিল। সে অনুযায়ী অনুষ্ঠানের অনুমতি চাওয়া হয়েছিল ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপির কাছে। কিন্তু অনুমতি মেলেনি। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম জানান, ”জাদুঘরের মতো কি-পয়েন্ট ইনস্টলেশনে অর্থাৎ অতি গুরুত্বপূর্ণ স্থাপনায় আমরা এই ধরনের অনুষ্ঠানের অনুমতি দেওয়া যাবে না। তবে আয়োজকরা যদি অন্য কোথাও অনুষ্ঠান আয়োজনের অনুমতি চান, তবে আমরা তা বিবেচনা করব। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে তাঁর গানের আয়োজনের অনুমতি দিয়েছে বাংলাদেশ পুলিশ।”

বৃহস্পতিবারই বাংলাদেশে পৌঁছেছেন কবীর সুমন। সোশ্যাল মিডিয়ায় কয়েকদিন আগে এই অনুষ্ঠান নিয়ে ভিডিও শেয়ার করেছিলেন সংগীতশিল্পী।

[আরও পড়ুন: প্রয়াত হ্যারি পটার-খ্যাত অভিনেতা রবি কোলট্র্যান, দর্শক হারাল প্রিয় শিক্ষক ‘হ্যাগরিড’কে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement