shono
Advertisement

এবার বারাকপুরের আকর্ষণ ৮০ ফুটের কালী, জোরকদমে চলছে প্রস্তুতি

মহালয়ার দিন থেকেই শুরু হয়ে গিয়েছে প্রতিমা তৈরির কাজ।
Posted: 07:40 PM Oct 31, 2023Updated: 08:39 PM Oct 31, 2023

অর্ণব দাস, বারাকপুর: গত বছর ৬০ ফুটের কালী প্রতিমা সাড়া ফেলে দিয়েছিল বারাকপুর শিল্পাঞ্চল-সহ গোটা জেলায়। দর্শনার্থীদের ঢল নেমেছিল শ্যামাপুজোর সময়। তখনই উদ্যোক্তারা ঠিক করে নিয়েছিলেন এবছর প্রতিমার উচ্চতা আরও বাড়াবেন। সেই ভাবনা থেকেই আশি ফুটের কালী প্রতিমা তৈরি শুরু করেছে বারাকপুরের মণিরামপুরের বটতলা স্পোর্টিং ক্লাব।

Advertisement

কর্মকর্তাদের দাবি, বারাকপুর মহকুমায় এতবড় কালী (Kali Puja 2023) প্রতিমা এর আগে কখনও হয়নি। করোনা আবহের আগে পর্যন্ত বটতলা স্পোর্টিং ক্লাবে ১০ ফুটের কালী প্রতিমা তৈরি করেই শ্যামাপুজো হত। মহামারীর দুবছর পর পুজোয় অভিনবত্ব আনার চিন্তাভাবনা থেকেই উদ্যোক্তারা সুউচ্চ প্রতিমা তৈরি করে কালীপুজো শুরু করেন। ৬০ফুট উঁচু মাতৃ প্রতিমা ব্যাপক প্রশংসা পাওয়ায় এবছর তাঁদের ৬৫তম বর্ষের পুজোয় ৮০ ফুটের প্রতিমা তৈরির সিদ্ধান্ত নেন উদ্যোক্তারা। সেইমতো মহালয়ার দিন থেকেই শুরু হয়ে গিয়েছে প্রতিমা তৈরির কাজ।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়া সরে দাঁড়াতেই কেল্লাফতে, চূড়ান্ত হয়ে গেল ২০৩৪ ফুটবল বিশ্বকাপের ভেন্যু!]

কলকাতার শিল্পী কৃশানু পাল প্রতিমাটি তৈরি করছেন। একইসঙ্গে প্রতি বছরের মতো এবছরও বিশেষ আকর্ষণ থাকছে চন্দননগরের আলোকসজ্জা। স্বাভাবিকভাবেই গত বছরের মতো এবারও যে বটতলা স্পোর্টিং ক্লাবে পুজোর কটাদিন জনজোয়ার বইবে, তা আন্দাজ করাই যায়। সেইমতো পুজো কমিটির সদস্যরা প্রস্তুতি শুরু করে দিয়েছেন। ভিড় সামাল দেওয়ার জন্য মণ্ডপে অতিরিক্ত স্বেচ্ছাসেবক রাখা হবে বলেও জানা গিয়েছে।

এবিষয়ে ক্লাবের সম্পাদক তপোব্রত মুখোপাধ্যায় বলেন, “এবছর আমাদের থিম ছোট মুখে বড় কথা। এই ভাবনার সঙ্গে সামঞ্জস্য রেখে লোহা এবং ফাইবার দিয়ে ৮০ ফুটের সুউচ্চ প্রতিমা তৈরি করা হচ্ছে। কালী পুজোর আগের দিন পুজো উদ্বোধন করার ভাবনা রয়েছে। এত বড় বিগ্রহ এই জেলায় আর কোথাও এর আগে হয়েছে বলে আমাদের জানা নেই।”

[আরও পড়ুন: ‘লাল সন্ত্রাস শেষ করেছে ওঁকে’, যাদবপুরের মৃত ছাত্রের জন্মদিনে মোমবাতি মিছিল তৃণমূল ছাত্র পরিষদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার