shono
Advertisement

‘নাগরিকত্ব প্রত্যাহার করেও আমাকে দমানো যাবে না’, সুর চড়াচ্ছেন ‘মোদি বিরোধী’অভিনেতা

কেন্দ্র বিরোধী ইস্যুতে সুর চড়াবেন বলে হুঁশিয়ারি দিয়ে রাখলেন অভিনেতা। 
Posted: 01:47 PM Apr 23, 2023Updated: 01:47 PM Apr 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দুত্ব নিয়ে ‘আপত্তিজনক’ মন্তব্য করায় নাগরিকত্ব কেড়ে নেওয়া হতে পারে কন্নড় অভিনেতার। এমন আতঙ্কে ভুগছেন চেতন কুমার। কেন্দ্রের এহেন পদক্ষেপে ব্য়থিত ভিনদেশের অভিনেতা। তিনি বলছেন, “আমার নাগরিকত্ব বাতিলের সিদ্ধান্তে আমার মন ভাঙতে পারে। কিন্তু সাহসকে দমিয়ে রাখতে পারবে না।” অর্থাৎ ভবিষ্যতেও কেন্দ্র বিরোধী ইস্যুতে সুর চড়াবেন বলে হুঁশিয়ারি দিয়ে রাখলেন অভিনেতা। 

Advertisement

‘হিন্দুত্ব মিথ্যার উপর দাঁড়িয়ে।’ এমনই দাবি করেছিলেন কন্নড় অভিনেতা। এমনকী, হিজাব বিতর্ক চলাকালীন কর্ণাটক হাই কোর্টের বিচারপতিকে নিয়েও তিনি বিতর্কিত মন্তব্য করেছিলেন বলে অভিযোগ। এর জেরে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিল বজরং দল। সেই অভিযোগের ভিত্তিতে মার্চ মাসে চেতনকে গ্রেপ্তারও করা হয়। আপাতত জামিনে মুক্ত তিনি। এরপরই তাঁর নাগরিকত্ব কার্ড জমা করার নির্দেশ দেয় ফরেনার্স রিজিওনাল রেজিস্ট্রেশন অফিস (FRRO)।

[আরও পড়ুন: আমেরিকায় বন্ধুদের সঙ্গে জলে নেমে নিখোঁজ, ৭ দিন পর লেকে মিলল দুই ভারতীয় পড়ুয়ার দেহ]

১৫ দিনের মধ্যে এই প্রক্রিয়া সম্পূর্ণ করার নির্দেশ দেওয়া হয়। অথবা কেন তাঁর নাগরিকত্ব প্রত্যাহার করা হবে না, তার স্বপক্ষে যুক্তি দেওয়ার নির্দেশ দেয়। কিন্তু অভিনেতার যুক্তিতে সন্তুষ্ট হয়নি সংশ্লিষ্ট বিভাগ। এরপর স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে অভিনেতার নাগরিকত্ব প্রত্যাহার করে নেওয়া হয়েছে বলে দাবি করেন চেতন কুমার। তবে সূত্রের খবর, নাগরিত্ব প্রত্যাহারের হুমকি দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, কন্নড় অভিনেতা চেতন অহিমসা আদপে শিকাগোর বাসিন্দা। ২০১৮ সাল থেকে তিনি ওভারসিজ সিটিজেনশিপ অফ ইন্ডিয়া (OCI) কার্ডের অধিকারী। দীর্ঘদিন এদেশে থাকছেন। তাঁর স্ত্রী ভারতীয়। এদেশের রূপালি জগতে তাঁর অবদান রয়েছে। যুক্তিস্বরূপ এই তথ্যগুলি তুলে ধরেছিলেন চেতন। কিন্তু তাতেও চিঁড়ে ভেজেনি বলে খবর। কেন্দ্রের এই পদক্ষেপে তিনি ব্যথিত বলে জানিয়েছেন। তবে তাঁর সাহসে চিড় ধরবে না বলেই দাবি কন্নড় অভিনেতার।

[আরও পড়ুন: রবীন্দ্র জয়ন্তীতে শাহের অনুষ্ঠানে নৃত্য পরিবেশন ঋতুপর্ণার, অতিথি তালিকায় শুভেন্দুও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement