shono
Advertisement

হতাশ ভারতীয় দলের জন্য বিশেষ বার্তা কপিলের, কী বললেন বিশ্বজয়ী অধিনায়ক?

বিশ্বকাপ ফাইনাল দেখার আমন্ত্রণ পাননি কপিল।
Posted: 07:10 PM Nov 24, 2023Updated: 01:14 PM Nov 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফাইনালে স্বপ্নভঙ্গ হয়েছে ভারতের। হারের ক্ষতে এখনও প্রলেপ পড়েনি। ক্রিকেটাররা শোকাহত। এরকম পরিস্থিতিতে ভারতীয় দলের জন্য বার্তা দিয়েছেন কপিলদেব (Kapil Dev)। দেশের প্রথম বিশ্বজয়ী অধিনায়ক তিনি।

Advertisement

তিরাশির বিশ্বজয়ী অধিনায়ক বলেছেন, ”আজকালকার ক্রিকেটাররা জয়-পরাজয় নিয়ে বেশি চিন্তাভাবনা করে। ওরা জিততে পারেনি ঠিকই তবে গোটা টুর্নামেন্ট জুড়ে খুব ভালো খেলেছে। জেতাটাই শেষ কথা, এই চিন্তাই আমরা করে থাকি। তবে কীভাবে খেলল, খেলার ধরনটাই আসল। অন্য দলও খেলতে এসেছে। নির্দিষ্ট দিনে অস্ট্রেলিয়া ভালো খেলায় জিতেছে। আমাদের এটাকে শ্রদ্ধা জানানো উচিত।” 

[আরও পড়ুন: অরুণদা ছিলেন সাংবাদিক তৈরির ফ্যাক্টরি, তিন মন্ত্রেই লিখেছেন জীবনের কাহিনি]

এবারের বিশ্বকাপে প্রথম থেকেই দুর্দান্ত খেলছিল টিম ইন্ডিয়া। টানা ১০ ম্যাচ জিতে ফাইনালে পৌঁছেছিল রোহিত শর্মার ভারত। কিন্তু নির্দিষ্ট দিনে ভারতকে টেক্কা দিয়ে যায় অস্ট্রেলিয়া। সেই হারের শোকে মূহ্যমান গোটা দেশ। শোকাহত ক্রিকেটাররাও। কপিল বলছেন, ”ওরা ভালো খেলেও ট্রফি জিততে না পারায় আমি হতাশ। তবে এনিয়ে পড়ে থাকলে চলবে না। আমাদের দুর্বলতা খতিয়ে দেখে, নিজেদের আরও বেশি শক্তিশালী করে খেলতে নামতে হবে।”

কপিলদেবকে নিয়ে দেশজুড়ে তীব্র বিতর্ক তৈরি হয়। রবিবারের ফাইনালে তাঁকে আমন্ত্রণই জানানো হয়নি। রাজনীতির রং লেগেছে গোটা ঘটনায়। বেশ কয়েকজন রাজনৈতিক ব্যক্তিত্ব বলেছেন, ”সব ক্ষেত্রেই রাজনীতি ঢুকে পড়েছে। ক্রিকেটও এর ব্যতিক্রম নয়।”  

[আরও পড়ুন: ক্রিকেটে বাণিজ্য কেবল ভারতই দেয়, এটা মোটেও সুখবর নয়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement