shono
Advertisement

‘টাকার প্রয়োজন হলে সীমান্তের কাণ্ডকারখানা বন্ধ করো’, শোয়েবকে ফের তোপ কপিল দেবের

লকডাউনের মধ্যেও উত্তপ্ত ভারত-পাক সীমান্ত। The post ‘টাকার প্রয়োজন হলে সীমান্তের কাণ্ডকারখানা বন্ধ করো’, শোয়েবকে ফের তোপ কপিল দেবের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:40 PM Apr 25, 2020Updated: 08:40 PM Apr 25, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার আবহে ইন্দো-পাক ক্রিকেট নিয়ে কপিল দেব ও শোয়েব আখতার তরজা শেষ। এমনটা যদি মনে করে থাকেন, তাহলে ভুল করবেন। কারণ রাওয়ালপিণ্ডি এক্সপ্রেসকে খোঁচা দিয়ে নতুন করে সেই প্রসঙ্গ উসকে দিলেন বিশ্বজয়ী ভারত অধিনায়ক। তাঁর সাফ কথা, ভারতের থেকে অর্থের প্রয়োজন হলে সীমান্তে হিংসা থামাতে হবে।

Advertisement

করোনা মোকাবিলায় অর্থ জোগাড়ের জন্য লকডাউনের মধ্যে ভারত-পাকিস্তান তিন ম্যাচের সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছিলেন প্রাক্তন পাক পেসার। যার পালটা দিয়ে কপিল দেব সাফ জানিয়ে দিয়েছিলেন, টাকা তোলার জন্য ম্যাচ আয়োজনের কোনও প্রয়োজন নেই। মানুষের সুরক্ষা তার চেয়ে অনেক বেশি। কপিলের মন্তব্যের জবাব দেন শোয়েবও। বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ককে রীতিমতো কটাক্ষের সুরেই বলেন, কপিল দেবের টাকার দরকার না হলেও বাকিদের আছে। এবার পালা কপিলের। পাকিস্তানের দিকে গোলা বর্ষণ করলেন তিনি। এক সংবাদমাধ্যমকে এ প্রসঙ্গে তিনি বলেন, ক্রিকেট সিরিজ আয়োজন ছাড়াও আরও নানাভাবে আর্থিক সমস্যা মেটানো সম্ভব। বিভিন্ন ধর্মীয় সংগঠন ও প্রতিষ্ঠান হয়েছে, যাদের এই সময় মানুষের পাশে দাঁড়ানো উচিত।

[আরও পড়ুন: ‘এতবার হারিয়েছি, নিজেরই খারাপ লাগে’, ভারতকে খোঁচা ইমরান খানের]

লকডাউনের মধ্যেও উত্তপ্ত ভারত-পাক সীমান্ত। প্রায় প্রতিদিনই সংঘর্ষ বিরতি লঙ্ঘন করছে পাক সেনা। সে কথাই মনে করিয়ে দিতে শোয়েবের নাম উল্লেখ করেই কপিল বলেন, “আবেগে ভেসে গিয়ে বলা যেতেই পারে, ঠিক আছে ভারত-পাকিস্তান ম্যাচ হোক। কিন্তু ক্রিকেটটা এখন এত গুরুত্বপূর্ণ নয়। আর যদি সত্যিই তোমাদের টাকার প্রয়োজন হয়, তাহলে সীমান্তে যা করছ, সেসব বন্ধ করো। সেই অর্থ দিয়েই হাসপাতাল, স্কুল তৈরি করা যাবে। তাছাড়া অনেক ধর্মীয় প্রতিষ্ঠান আছে, তারাও এগিয়ে আসুক। নানা ধর্মীয় স্থানে আমরা অর্থ দিয়ে থাকি। এখন তারা সরকারের পাশে দাঁড়াক।”

২০০৮ সালে মুম্বইয়ে জঙ্গি হামলার পর থেকেই বন্ধ ভারত বনাম পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ। একমাত্র আইসিসি টুর্নামেন্টেই মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী। দুই দেশের মধ্যে রাজনৈতিক ও কূটনৈতিক সম্পন্ন তলানিতে ঠেকায় বিসিসিআই কোনওভাবেই পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে সম্মতি দেয় না। তাই করোনার আবহে শোয়েবের তিন ম্যাচের সিরিজ প্রথমে বেশ অবাকই করেছিল কপিল দেবকে। এই প্রস্তাবের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন সুনীল গাভাসকরও। তিনিও বলেছিলেন, টাকা তোলার জন্য সিরিজ করার প্রশ্নই ওঠে না। যদিও নিজের অবস্থানে অনড় শোয়েব। তিনি এখনও চান সিরিজ হোক। তবে দেখার, কপিল দেবের সর্বশেষ মন্তব্যের কী পালটা দেন প্রাক্তন পাক তারকা।

[আরও পড়ুন: আগস্টেই স্বাভাবিক হবে ক্রিকেট! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই ছন্দে ফিরতে পারেন কোহলিরা]

The post ‘টাকার প্রয়োজন হলে সীমান্তের কাণ্ডকারখানা বন্ধ করো’, শোয়েবকে ফের তোপ কপিল দেবের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement