কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী, লোকসভার আগেই বিজেপিতে যোগ? নিজেই দিলেন ইঙ্গিত

10:15 AM Feb 28, 2024 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস ছাড়লেন কৌস্তভ বাগচী (Kaustav Bagchi)। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং রাজ্য প্রদেশ সভাপতি অধীর রঞ্জন চৌধুরীকে ই-মেল করে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন তিনি। আর সেই সঙ্গে লোকসভা নির্বাচনের আগেই বিজেপি যোগের ইঙ্গিতও দিয়ে দিলেন কৌস্তভ।

Advertisement

ই-মেল মারফত তিন পাতার একটি চিঠি কংগ্রেস সভাপতির কাছে পৌঁছে দেন কৌস্তভ। সেই সঙ্গে জানিয়ে দেন, কংগ্রেস ছাড়ার কারণও। চিঠিতে তিনি উল্লেখ করেছেন, আত্মসম্মান খুইয়ে তিনি কংগ্রেসে থাকতে চান না। তবে তিনি মাথা মুণ্ডন করে যে তৃণমূল সরকারকে বাংলা থেকে উৎখাত করার প্রতিজ্ঞা করেছিলেন, সেই অবস্থান থেকে সরছেন না। রাজনীতিতেই যে থাকবেন, সে বিষয়টিও স্পষ্ট করে দিয়েছেন এই আইনজীবী। 

[আরও পড়ুন: ‘সন্দেশখালিতে ১৭৪ ধারা চলছে’, বেফাঁস মন্তব্যে নেটপাড়ায় ট্রোলড নুসরত জাহান]

কৌস্তভের কথায়, “আমাকে হয়তো এখন অনেকেই দলবিরোধী তকমা দেবেন। কিন্তু আমি বার বার একটা কথা বলে এসেছি, এই দুর্নীতিগ্রস্ত তৃণমূলের সঙ্গে কংগ্রেসের হাত মিলিয়ে লড়াইয়ের বিষয়টির আমি বিপক্ষে। কংগ্রেসই এখানে নিজেকে তৃণমূলের আউটফিট বলে মনে করছে। শীর্ষ নেতৃত্ব প্রদেশ কংগ্রেসকে কোনও গুরুত্বই দেয় না। তাই আত্মসম্মানের সঙ্গে সমঝোতা করে দলে থাকতে চাই না।” এর পরই উসকে দেন বিজেপি যোগের জল্পনা। বলে দেন, “দু-একদিন অপেক্ষা করুন। পুরোটা পরিষ্কার হয়ে যাবে। আর তাছাড়া এখন একমাত্র শুভেন্দু অধিকারীই পারেন বাংলা থেকে তৃণমূল সরকারকে হঠাতে।” অর্থাৎ কৌস্তভের গেরুয়া শিবিরে যোগ যে শুধুই সময়ের অপেক্ষা, তা বলাই বাহুল্য।

উল্লেখ্য, সম্প্রতি একাধিক ইস্যু নিয়ে কংগ্রেসের সঙ্গে দূরত্ব বাড়তে শুরু করেছিল কৌস্তভের। সন্দেশখালি কাণ্ডে যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও প্রতিক্রিয়া জানিয়েছেন, সেখানে মুখে কুলুপ কংগ্রেসের। যা নিয়ে বিরক্ত তিনি। আবার সম্প্রতি তাঁর বাড়ির এক অনুষ্ঠানে শুভেন্দুকেও আমন্ত্রণ জানিয়েছিলেন কৌস্তভ। সেখানে দুজনকে একসঙ্গে দেখা গিয়েছিল। এবার গেরুয়া শিবিরে যোগ দিয়েই তৃণমূলের বিরুদ্ধে লড়তে চলেছেন তিনি। এমনটাই খবর রাজনৈতিক মহলে। 

[আরও পড়ুন: জেলের খাবারে অরুচি, বিরিয়ানির ‘বায়না’ কোন্নগরে সন্তান ‘খুনে’ জেলবন্দি মায়ের

Advertisement