shono
Advertisement

রাজনৈতিক প্রতিহিংসা! দিল্লির স্কুল পরিদর্শনে ট্রাম্প পত্নী, অথচ আমন্ত্রিত নন কেজরি

কেন্দ্রের নির্দেশেই নাম বাতিল হয়েছে বলে অভিযোগ। The post রাজনৈতিক প্রতিহিংসা! দিল্লির স্কুল পরিদর্শনে ট্রাম্প পত্নী, অথচ আমন্ত্রিত নন কেজরি appeared first on Sangbad Pratidin.
Posted: 02:56 PM Feb 22, 2020Updated: 04:25 PM Feb 22, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির সরকারি স্কুলের খুশির ক্লাস পরিদর্শনে যাবেন মেলানিয়া ট্রাম্প। কিন্তু সেই অনুষ্ঠানে হাজির থাকবেন না দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও উপমুখ্যমন্ত্রী মণীশ শিসোদিয়া। যদিও প্রথমে ঠিক ছিল, তাঁরা দুজনেই মেলানিয়া ট্রাম্পের অনু্ষ্ঠানে হাজির থাকবেন। পরে VVIP তালিকা থেকে তাঁদের নাম বাদ পড়ে বলে দিল্লি প্রশাসন সূত্রে খবর।

Advertisement

এদিকে রাজধানীর সরকারি স্কুলগুলিতে প্রস্তুতি তুঙ্গে। মঙ্গলবার এই স্কুলগুলির খুশির ক্লাস পরিদর্শনে যাবেন মেলানিয়া ট্রাম্প। এ প্রসঙ্গে শনিবার দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ শিসোদিয়া জানান, “দিল্লির কয়েকটি স্কুলের খুশির ক্লাস দেখতে হাজির থাকবেন মার্কিন ফার্স্ট লেডি। সেই জন্য প্রস্তুতি চলছে। বিদেশ মন্ত্রক ও কেন্দ্র সরকারের নির্দেশ মেনে সমস্ত প্রস্তুতি হচ্ছে।” তবে কোন কোন স্কুলে তিনি যাবেন, নিরাপত্তার খাতিরে তা জানাতে রাজি হননি দিল্লির উপমুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন : ভোলবদলেই বাজিমাত, দেশের স্বচ্ছতম সরকারি বিমানবন্দরের শিরোপা দমদমের]

এদিকে মার্কিন প্রেসিডেন্ট পত্নীর স্কুল পরিদর্শনে হাজির থাকার কথা ছিল দিল্লির মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রীর। তাঁরা সেই সফরে সরকারি শিক্ষাব্যবস্থা তথা খুশির ক্লাস সম্পর্কে মেলানিয়াকে বিভিন্ন তথ্য দিতেন বলেও খবর। কিন্তু শেষমুহূ্র্তে তাঁদের নাম তালিকা থেকে বাতিল হয়। এ নিয়ে ফের বিজেপি-আপের কাজিয়া তুঙ্গে উঠেছে।

[আরও পড়ুন : ইতিহাসে প্রথম, ভারত সফরে এসে বিরোধীদের সঙ্গে দেখা করবেন না মার্কিন প্রেসিডেন্ট!]

আপের অভিযোগ, বিজেপি এবং কেন্দ্র সরকার ষড়যন্ত্র করে তাদের নাম বাতিল করে দেয়। এনিয়ে আপ নেত্রী প্রীতি শর্মা টুইটার হ্যান্ডেলে লেখেন, “প্রধানমন্ত্রী মোদিজি আপনি কেজরিওয়ালকে আমন্ত্রণ নাই জানাতে পারেন, কিন্তু ওঁর কাজ ওঁদের হয়ে কথা বলবে।” বিজেপির তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। বিজেপির সর্বভারতীয় মুখপাত্র সম্বিত পাত্র বলেন, “বিজেপি এধরণের নোংরা রাজনীতি করে না। মেলানিয়ার অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে আর কাকে নয়, এনিয়ে কেন্দ্র সরকার আমেরিকার প্রশাসনকে কিছু জানায়নি।”

The post রাজনৈতিক প্রতিহিংসা! দিল্লির স্কুল পরিদর্শনে ট্রাম্প পত্নী, অথচ আমন্ত্রিত নন কেজরি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement