shono
Advertisement

‘রাত ৯টা পর্যন্ত বন্ধুদের সঙ্গে আড্ডা মারতে দিতে হবে,’কনের সঙ্গে চুক্তি হবু বরের

রীতিমতো ৫০ টাকার স্ট্যাম্প পেপারে চুক্তি হয়েছে।
Posted: 11:10 AM Nov 13, 2022Updated: 11:10 AM Nov 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘খাবার পরে একটা করে, কথা দিয়েছ।’ সত্যজিতের ‘অপুর সংসার’ ছবিতে সদ্য বিবাহিত দম্পতির এহেন রোম্যান্স বাঙালির নস্ট্যালজিয়ার সঙ্গী আজও। অপর্ণা তার স্বামীকে এমনই মধুর শর্ত দিয়েছিল। কিন্তু কেরলে এক নববধূ তাঁর স্বামীকে যে ‘অনুমতি’ দিলেন তা কোনও সিনেমার গল্প নয়, নিখাদ বাস্তবই। রীতিমতো ৫০ টাকার স্ট্যাম্প পেপারে এই চুক্তিতে স্বাক্ষর দিয়ে ‘কথা’ দিলেন তিনি। নেটদুনিয়ায় ভাইরাল এহেন চুক্তিপত্র। ব্যাপারটা কী?

Advertisement

আসলে রাজ্যের কাঞ্ঝিকোড়ে বিয়ের অনুষ্ঠানে অর্চনা নাম্নী নববধূকে এই চুক্তিপত্র হাতে তুলে দিয়েছিল স্বামী রঘুর বন্ধুরাই। কী ছিল শর্ত? সেখানে লেখা ছিল, বিয়ের পরও রঘুকে ৯টা পর্যন্ত আড্ডা মারতে দিতে হবে বন্ধুদের সঙ্গে। এই সময় তাকে ফোন করা বা কোনও ভাবেই বিরক্ত করা চলবে না। কেবল নববধূই নয়, চুক্তিতে সই রয়েছে দুই সাক্ষীর।

[আরও পড়ুন: তিনদিনের মধ্যে দ্বিতীয়বার ভূমিকম্প দিল্লিতে, কেঁপে উঠল রাজধানীর পার্শ্ববর্তী এলাকাও]

বিয়েতে বন্ধুরা অনেক সময়ই মজার উপহার দেয়। রঘুর বন্ধুরাও ব্যতিক্রম নয়। তাঁরা এই চুক্তিপত্র তুলে দেন অর্চনার হাতে। স্বামীর সামনেই তাতে সইও করেন তরুণী। ঠিক কী লেখা ছিল ওই চুক্তিপত্রে? সেখানে লেখা ছিল, ‘বিয়ের পরেও আমার স্বামী রঘু এস কেডিআরকে রাত ৯টা পর্যন্ত বন্ধুদের সঙ্গে সময় কাটানোর অনুমতি দেওয়া হল। আমি কথা দিচ্ছি ওই সময়ে তাকে ফোন করে ডিস্টার্ব করব না।’

কীভাবে এমন অভিনব পরিকল্পনা করলেন বরের বন্ধুরা? আসলে রঘু ও তাঁর বন্ধুরা সকলেই ব্যাডমিন্টন খেলোয়াড়। মোট ১৭ জনের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপও রয়েছে। তাঁরা সব সময়ই বন্ধুদের বিয়েতে চমকপ্রদ উপহার দেন। এবারের উপহারের পরিকল্পনাও হয়ে গিয়েছে সেই ভাবেই।

[আরও পড়ুন: প্রথা ভেঙে এবার দেরিতে বসছে সংসদের শীতকালীন অধিবেশন, কটাক্ষ বিরোধীদের]

তবে এই ধরনের ‘চুক্তি’ খুব বিরল নয়। কয়েক মাস আগেই আটটি শর্ত মেনে চলার অঙ্গীকারে জীবনের নতুন ইনিংস শুরু করতে দেখা গিয়েছিল এক দম্পতিকে। বাড়ির খাবার খাওয়া বাধ্যতামূলক করা থেকে শুরু করে ১৫ দিন অন্তর শপিং যাওয়া, চোখ কপালে তোলা নানা শর্তই ছিল সেই তালিকায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার