shono
Advertisement

সদ্যোজাতকে ধর্ম বেছে নেওয়ার স্বাধীনতা উপহার দিলেন এই ফুটবলার

স্যালুট... The post সদ্যোজাতকে ধর্ম বেছে নেওয়ার স্বাধীনতা উপহার দিলেন এই ফুটবলার appeared first on Sangbad Pratidin.
Posted: 05:02 PM Mar 17, 2018Updated: 05:17 PM Mar 17, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মের নামে হিংসা, বিদ্বেষ, খুনোখুনির ঘটনা এ দেশে এখনও বিরাজমান। কিন্তু কয়েনের উলটো পিঠের মতো এ ভূমেই চোখে পড়ে অন্য দৃশ্যও। তেমনই এক অসাধারণ দৃষ্টান্ত স্থাপন করলেন কেরলের ফুটবলার সি কে বিনীত।

Advertisement

[শ্রীলঙ্কাকে হারিয়ে মাঠেই নাগিন ডান্স বাংলাদেশের, ভাঙল ড্রেসিংরুমের কাচ]

ভূমিষ্ঠ হওয়ার পরই ধর্মের ছাপ লেগে যায় সন্তানের শরীরে। আর সেই মতোই বড় হতে থাকে সে। তার আচার আচরণ, রীতি-নীতি চলাফেরা সবেতেই থাকে সেই ধর্মের ছোঁয়া। ভাল লাগুক বা না লাগুক, সেই ধর্মের নিয়ম-বিধিই মেনে নিতে হয় মুখ বুজে। নাহলেই যে সমাজের চোখ রাঙানি! আর নিজের মতো করে ধর্ম পরিবর্তন করতে গেলে আবার পরিবারকে অসম্মান করা হয়ে যায়। তাই প্রশ্ন হল, ভূমিষ্ঠ হওয়ার পরই কেন ধর্মের তকমা গায়ে লেগে যায়? সে কোন ধর্ম গ্রহণ করতে চায়, সে সিদ্ধান্ত কেন তার ব্যক্তিগত হতে পারে না? বিভিন্ন ধর্মের মতাদর্শ আলাদা। তাহলে ধর্ম বেছে নেওয়ার স্বাধীনতা কেন থাকবে না শিশুর? এ প্রশ্নর উত্তর অধরা। তবে নিজের সন্তানকে এমন সুযোগ করে দিলেন ভারতীয় স্ট্রাইকার বিনীত।

সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে বাবা হওয়ার সুখবরটি ভক্তদের জানিয়েছিলেন আইএসএল-এর কেরালা ব্লাস্টার্সের ফুটবলার। ইতিমধ্যেই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে কেরল। তাই সদ্যোজাত ছেলের সঙ্গে সময় কাটানো অনেকটাই সময় পাচ্ছেন বিনীত। আর তার মধ্যেই জানা গেল সন্তানকে এক অভিনব উপহার দিয়েছেন তিনি। জন্মের পরিচয়পত্রে ধর্মের স্থানে ‘নিল’ লিখলেন তিনি। অর্থাৎ সদ্যোজাতকে ধর্ম বেছে নেওয়ার স্বাধীনতা দিয়ে রাখলেন। বলছেন, ‘বড় হয়ে নিজেই ঠিক করবে ও কোন ধর্মাবলম্বী হতে চায়।’ আর এভাবেই যেন মাঠের বাইরেও ফ্যানদের মন কাড়লেন ভারতীয় ফুটবলার। এমন কাজে নেটিজেনদের প্রশংসা কুড়োচ্ছেন বিনীত।

[চ্যাম্পিয়নস লিগের ম্যাচে মাঠে ঢুকে পড়ল বিড়াল, কড়া শাস্তির মুখে বেসিকতাস]

The post সদ্যোজাতকে ধর্ম বেছে নেওয়ার স্বাধীনতা উপহার দিলেন এই ফুটবলার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement