shono
Advertisement

কাশ্মীরের ‘স্বাধীনতা’নিয়ে পোস্ট করে বিতর্কে KFC! উঠল বয়কটের ডাক

একই বিতর্কে জড়িয়েছে হুন্ডাইও।
Posted: 11:49 AM Feb 08, 2022Updated: 11:49 AM Feb 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্বস্তিতে KFC। সোশ্যাল মিডিয়ায় বিশ্বের অন্যতম ফুড চেন সংস্থাকে বয়কটের ডাক দিলেন নেটিজেনরা। শেষ পর্যন্ত ক্ষমাও চেয়ে নিয়েছে ওই সংস্থা। কিন্তু কেন এই বিতর্ক? আসলে পাকিস্তানের (Pakistan) কেএফসি সোশ্যাল মিডিয়া হ্যান্ডল থেকে একটি টুইট করে কাশ্মীর (Kashmir) ইস্যু নিয়ে খোঁচা দিতে দেখা যায়। ওই পোস্ট ঘিরে বিতর্কের ঝড় ওঠে।

Advertisement

ঠিক কী হয়েছিল? ৫ ফেব্রুয়ারি দিনটি পাকিস্তানে ‘সংহতি দিবস’ হিসেবে পালন করে। ওই দিনই পাকিস্তানের কেএফসির তরফে একটি পোস্ট করা হয়। তাতে লেখা হয়, ”আমরা কাশ্মীরের সংহতি দিবসে তাদের স্বাধীনতার অধিকারের দাবিকে অনুভব করে তাদের পাশেই দাঁড়াচ্ছি।” স্বাভাবিক এরপরেই শুরু হয় বিতর্ক। কিন্তু সেখানেই না থেমে পরের দিন আরও একটি পোস্ট করা হয়। তাতে কাশ্মীরিদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়ে লেখা হয় ”কাশ্মীর কাশ্মীরিদেরই।”

[আরও পড়ুন: ক্লিনিকে লম্বা লাইন নয়, পাড়ার স্বাস্থ্যকেন্দ্র থেকেই বিশেষজ্ঞর পরামর্শ পাবেন কলকাতাবাসী]

পাকিস্তানের সোশ্যাল মিডিয়া হ্যান্ডল থেকে এই ধরনের পোস্টের পর ক্রমশ চড়তে থাকে বিক্ষোভের পারদ। এরপরই কেএফসি ইন্ডিয়ার তরফে টুইট করে ক্ষমা চাওয়া হয়। ওই পোস্টে লেখা হয়েছে, ”দেশের বাইরে কেএফসির কোনও সোশ্যাল মিডিয়া চ্যানেল থেকে করা পোস্টটির জন্য আমরা গভীর ভাবে ক্ষমা চাইছি। আমরা ভারতকে সম্মান করি এবং গর্বের সঙ্গে সমস্ত ভারতীয়র সেবা করতে দায়বদ্ধ।”

উল্লেখ্য, হুন্ডাইও একই ভাবে বিতর্কে জড়িয়েছে। পাকিস্তানের কাশ্মীর সংহতি দিবসে বিচ্ছিন্নতাবাদীদের সমর্থনের অভিযোগ উঠেছে সংস্থার বিরুদ্ধে। এক্ষেত্রেও সংস্থার পাকিস্তান শাখার বিরুদ্ধেই অভিযোগ ওঠে। বিতর্কের মুখে পড়ে গাড়ি নির্মাতা সংস্থার তরফে জানানো হয় তারা কোনও রকম অসংবেদনশীল মন্তব্য বরদাস্ত করবে না।

[আরও পড়ুন: ত্রিপুরায় ধাক্কা বিজেপির! বিধায়ক পদ ছেড়েই কংগ্রেসে যোগদান সুদীপ রায়বর্মণ, আশিস সাহার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement