shono
Advertisement

ট্রুডোর স্ত্রীর সঙ্গে খালিস্তানি জঙ্গির ছবি ভাইরাল, তুঙ্গে বিতর্ক 

খালিস্তান ইস্যুতে অসন্তোষ প্রকাশ করতেই কি ট্রুডোর সঙ্গে দেখা করলেন না মোদি? The post ট্রুডোর স্ত্রীর সঙ্গে খালিস্তানি জঙ্গির ছবি ভাইরাল, তুঙ্গে বিতর্ক  appeared first on Sangbad Pratidin.
Posted: 03:23 PM Feb 22, 2018Updated: 03:38 PM Feb 22, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সপ্তাহব্যাপী ভারত সফর ঘিরে বিতর্কের শেষ নেই। গত শনিবার দিল্লি বিমানবন্দরে অবতরণ করেন ট্রুডো। তবে প্রথামাফিক তাঁকে স্বাগত জানাতে সেখানে উপস্থিতি ছিলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খালিস্তান আন্দোলন নিয়ে দিল্লির অসন্তোষ এভাবেই প্রকাশ করলেন মোদি, মনে করছে ওয়াকিবহাল মহল। এবার সেই খালিস্তান ইস্যুতেই ফের বিতর্কের কেন্দ্রবিন্দু কানাডার প্রধানমন্ত্রী। মুম্বইয়ের একটি অনুষ্ঠানের ছবিতে জাস্টিনের স্ত্রী সোফির সঙ্গে দেখা যায় এক খালিস্তানি জঙ্গিকে। কেন ওই জঙ্গি  এধরনের হাই প্রোফাইল পার্টিতে উপস্থিত ছিল, সেই নিয়েই শুরু বিতর্ক।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, খালিস্তানি জঙ্গির নাম জশপাল আটওয়াল। ২০ ফেব্রুয়ারি মুম্বইয়ের একটি অনুষ্ঠানে তাকে সোফি ট্রুডো ছাড়াও কানাডার ইনফ্রাস্ট্রাকচর এবং কমিউনিটি মন্ত্রী অমরজিত সোহির সঙ্গেও ছবিতে দেখা গিয়েছে। শুধু তাই নয়, ২২ ফেব্রুয়ারি নয়াদিল্লিতে আয়োজিত এক নৈশভোজের আসরেও আমন্ত্রিত অতিথিদের তালিকায় ছিল ওই জঙ্গির নাম। তবে বিতর্ক দানা বাঁধায় কানাডা হাউসে সেই নৈশভোজের আমন্ত্রিতদের তালিকা থেকে বাদ দেওয়া হয় আটওয়ালের নাম। আন্তর্জাতিক শিখ জঙ্গি সংগঠন ‘শিখ ইয়ুথ ফেডারেশন’-এর সক্রিয় সদস্য ওই জঙ্গি। একাধিক নাশকতামূলক মামলায় অভিযুক্ত সে। এমনকি পাঞ্জাবের মন্ত্রী মলকিয়াত সিং সিধুকে হত্যার চেষ্টায় দোষী সাব্যস্ত হয় আটওয়াল।

এমন এক কুখ্যাত জঙ্গির সঙ্গে সোফি ট্রুডোর ছবি নিয়ে তোলপাড় পড়েছে দিল্লির অন্দরমহলে। বহুদিন ধরেই কানাডায় ভারত বিরোধী কার্যকলাপ চালাচ্ছে খালিস্তানিরা। সম্প্রতি কানাডার বেশকয়েকটি গুরুদ্বারে ভারতীয় আধিকারিকদের প্রবেশ নিষিদ্ধ করে দেওয়া হয়। ওয়াকিবহাল মহলের মতে, খালিস্তান ইস্যুতে ট্রুডো সরকারের উপর নারাজ দিল্লি। কানাডার শিখদের একটা বড় অংশ ট্রুডো সমর্থক। ফলে ভোটব্যাংক বাঁচাতে খালিস্তানিদের প্রতি নরম মনোভাব রয়েছে কানাডার প্রধানমন্ত্রীর।

[স্কুলে বন্দুকবাজের তাণ্ডব রুখতে হাতে আগ্নেয়াস্ত্র তুলে নিন শিক্ষকরাও, দাওয়াই ট্রাম্পের]

The post ট্রুডোর স্ত্রীর সঙ্গে খালিস্তানি জঙ্গির ছবি ভাইরাল, তুঙ্গে বিতর্ক  appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার