shono
Advertisement

IPL 2022: ক্রিকেট অস্ট্রেলিয়ার ‘ফতোয়া’, আইপিএলের শুরুতে KKR পাচ্ছে না কামিন্সকে!

কেন জারি করা হল নিষেধাজ্ঞা?
Posted: 11:46 AM Feb 23, 2022Updated: 11:46 AM Feb 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের বিরুদ্ধে আগামী মার্চের শেষে ওয়ানডে সিরিজে তিনি নেই। কিন্তু তা সত্ত্বেও প্যাট কামিন্সকে আইপিএলের ১৫ তম মরশুমের প্রথম দিকে পাবে না কেকেআর।

Advertisement

আইপিএলের দিনক্ষণ এখনও সরকারি ভাবে ঘোষণা করেনি ভারতীয় বোর্ড। তবে যা খবর, তাতে আগামী ২৭ মার্চ শুরু হতে পারে টুর্নামেন্ট। কিন্তু নাইট শিবিরের (Kolkata Knight Riders) অন্যতম স্তম্ভ কামিন্স হয়তো তখন খেলবেন না। আর কামিন্স একা শুধু নন, ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে চুক্তিবদ্ধ কোনও ক্রিকেটারই আগামী ৬ এপ্রিল পর্যন্ত আইপিএল খেলতে ভারতে আসতে পারবেন না। তা তাঁরা দেশের হয়ে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলুন বা না খেলুন। এমনই কঠোর ‘ফতোয়া’ জারি করা হয়েছে।

[আরও পড়ুন: শ্রীলঙ্কা সিরিজের আগে বেসামাল ভারতীয় ড্রেসিংরুম, এবার ছিটকে গেলেন সূর্যকুমার যাদব!]

আগামী ২৯ মার্চ থেকে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা অস্ট্রেলিয়ার। যে সিরিজ থেকে নাম তুলে নিয়েছেন কামিন্স-ওয়ার্নার-হ্যাজেলউডরা। কিন্তু তার পরেও আইপিএল খেলতে ভারতে তাঁরা আসতে পারবেন ৬ এপ্রিলের পরেই। ক্রিকেট অস্ট্রেলিয়ার নিষেধাজ্ঞার গেরোয় কামিন্সকে ছাড়াই প্রথম একাদশ সাজাতে হবে শ্রেয়স আইয়ারকে (Shreyas yer)।


অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক প্রধান জর্জ বেইলি মঙ্গলবার এক সাক্ষাৎকারে বলে দেন, “টুর্নামেন্ট হিসেবে আইপিএলকে (IPL 2022) আমরা সম্মান করি। এটাও মনে করি, বিশ্বজুড়ে চলা শ্রেষ্ঠ টি-টোয়েন্টি টুর্নামেন্টগুলোর মধ্যে আইপিএল একটা। কিন্তু তার পরেও প্রোটোকলের বাইরে বেরতে পারব না আমরা। নিয়মটা নিয়মই। সবার জন্যই সেটা নিয়ম। নিয়মে আছে, ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে চুক্তিবদ্ধ কোনও ক্রিকেটারই ৬ এপ্রিলের আগে আইপিএল খেলতে যেতে পারবে না। তা সে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের টিমে থাকুক বা না থাকুক। এই সিদ্ধান্ত সবাইকেই মানতে হবে।”

[আরও পড়ুন: কোন সাংবাদিক পাঠিয়েছিলেন ‘হুমকি’ ভরা মেসেজ? মুখ খুললেন ঋদ্ধিমান সাহা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement