shono
Advertisement

কেন খেলছেন না কেএল রাহুল? চোট না অন্য কারণ? ধোঁয়াশা বজায় রাখলেন ব্যাটিং কোচ

আদৌ পঞ্চম টেস্ট খেলতে পারবেন লোকেশ রাহুল?
Posted: 08:11 PM Feb 22, 2024Updated: 08:11 PM Feb 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলে চোট-আঘাত নিয়ে ধোঁয়াশা বজায় রাখা নতুন ঘটনা নয়। এবার সেই তালিকায় জুড়ে গেল লোকেশ রাহুলের (KL Rahul) নাম। তিনি কি আদৌ ফিট? নাকি অন্য কোনও কারণে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে তাঁকে দেখা যাচ্ছে না। রাঁচিতে আয়োজিত চতুর্থ টেস্টের আগে সেই ইস্যু নিয়ে প্রশ্ন করা হলে প্রত্যাশিতভাবেই ধোঁয়াশা বজায় রাখলেন টিম ইন্ডিয়ার (Team India) ব্যাটিং কোচ বিক্রম রাঠোর (Vikram Rathour)।

Advertisement

রাজকোট টেস্ট চলার সময় বাজারে খবর ছড়িয়ে গিয়েছিল। বিসিসিআইয়ের সূত্র মারফত দাবি করা হয়েছিল যে, কেএল রাহুল চতুর্থ টেস্ট খেলার ব্যাপারে ৯০ শতাংশ ফিট। ফলে রাঁচিতে তাঁর খেলার সম্ভাবনা প্রবল। কিন্তু দল ঘোষণা হওয়ার পর দেখা যায় চতুর্থ টেস্টে তাঁর নাম নেই। সেটা নিয়ে প্রশ্ন করা হলে বিক্রম রাঠোরের অদ্ভুত প্রতিক্রিয়া, “এই মুহূর্তে সবচেয়ে প্রশ্ন হল কেএল রাহুল আদৌ ফিট না ফিট নয়। এই মুহূর্তে কেএল রাহুল ফিট নয়। তবে আমি জানি না যে কেএল রাহুল কত শতাংশ আনফিট! ওর ফিটনেসের ব্যাপারটা আমাদের মেডিক্যাল টিম সেটা বলতে পারবে। তাই এই মুহূর্তে আমরা কেএল রাহুলকে নিয়ে ভাবছি না। আশাকরি ও দ্রুত সুস্থ হয়ে উঠবে। এবং আমরা এই মুহূর্তে চতুর্থ টেস্ট নিয়েই ভাবছি।”

[আরও পড়ুন: বেজে গেল আইপিএলের দামামা, কবে কোথায় নামছে শ্রেয়স আইয়ারের কেকেআর?]

রাঠোরের বক্তব্য শোনার পর উত্তাল সোশাল মিডিয়া। কারণ লোকেশ রাহুলকে নিয়ে টালবাহানা চলছেই। পুরো ফিট না হলেও, তৃতীয় টেস্টের দলে লোকেশ রাহুলকে রাখা হয়েছিল। শোনা যাচ্ছিল তিনি বেন স্টোকসদের (Ben Stokes) বিরুদ্ধে রাজকোটে খেলতে নামবেন। কিন্তু গত ১২ ফেব্রুয়ারি ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল, লোকেশ রাহুলের পক্ষে খেলা সম্ভব নয়। তাঁর জায়গায় দেবদূত পারিক্কলকে (Devdutt Padikkal) সুযোগ দেওয়া হয়েছে।

হায়দরাবাদে প্রথম টেস্টে খেলেছিলেন লোকেশ রাহুল। সেই ম্যাচের দুই ইনিংসে তাঁর ব্যাট থেকে এসেছিল ৮৬ ও ২২ রান। সেই টেস্টে কোয়াড্রিসেপে চোট পাওয়ার জন্য দ্বিতীয় টেস্ট খেলতে পারেননি। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছিলেন তিনি। সেই সময় নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে অনুশীলন করার একটি ভিডিও পোস্ট করেছিলেন। ফিট না হলেও কেন তিনি সোশাল মিডিয়াতে ভিডিও পোস্ট করেছিলেন? সেটা নিয়ে প্রশ্ন তুলে দিল নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা। এমনকি সেই কর্তা ভারতীয় দলের মেডিক্যাল স্টাফদের উপরেও আঙুল তুলেছিলেন। আর এখন শোনা যাচ্ছে তিনি ম্যাচ খেলার জন্য ফিট নন। এমন প্রেক্ষাপটে কি আদৌ লোকেশ রাহুল পঞ্চম টেস্ট খেলতে পারবেন? সেটাই লাখ টাকার প্রশ্ন।

[আরও পড়ুন: প্রকাশ্যে আইপিএলের সূচি, উদ্বোধনী ম্যাচেই ধোনি বনাম বিরাটের ডুয়েল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement