shono
Advertisement

ছিটকে যাওয়া লোকেশ রাহুলের পরিবর্তে লখনউ নিল টেস্ট ক্রিকেটারকে, কে তিনি?

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নেই লোকেশ রাহুল।
Posted: 01:51 PM May 06, 2023Updated: 01:52 PM May 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল থেকে ছিটকে গিয়েছেন লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুল। তাঁর পরিবর্তে সুপারজায়ান্টস দলে নিয়েছে করুণ নায়ারকে। ২০১৬ সালে চেন্নাইয়ে অনুষ্ঠিত টেস্ট ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে অপরাজিত ৩০৩ রান রয়েছে করুণের। তবে লোকেশ রাহুলের পরিবর্তে ত্রিশতরানকারী করুণ নায়ারকে দলে নেওয়ায় অনেকে বলছেন, একজন টেস্ট ব্যাটসম্যানের পরিবর্তে আরেক টেস্ট ব্যাটসম্যানকে দলে নেওয়া হল।

Advertisement

ডান হাতি করুণ নায়ার ৭৬টি আইপিএল ম্যাচ খেলেছেন। ১৪৯৬ রান করেছেন তিনি। নায়ারের এটি ষষ্ঠ ফ্র্যাঞ্চাইজি। এর আগে করুণ নায়ার আরসিবি, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস, কিংস পাঞ্জাব এবং কেকেআরের হয়ে খেলেছেন। গত মরশুমে করুণ নায়ার তিনটি ম্যাচ খেলেছেন রাজস্থান রয়্যালসের হয়ে।

লখনউ সুপার জায়ান্টস টুইট করেছে, ‘করুণ নায়ার, আদাব সে সওয়াগত হ্যায়।’ তিনি ১৫০টি টি-টোয়েন্টি ম্যাচ থেকে ২৯৮৯ রান করেছেন। দুটো সেঞ্চুরি ও ১৬টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর।
ঘরোয়া ক্রিকেটে ৮৫টি প্রথম শ্রেণির ম্যাচ থেকে ৫,৯৯২ রান করেছেন করুণ। ১৫টি সেঞ্চুরি ও ২৭টি হাফ সেঞ্চুরি রয়েছে।

উল্লেখ্য, শুধু আইপিএল নয়, ৭ জুন ইংল্যান্ডের ওভালে হতে চলা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামতে পারবেন না লোকেশ রাহুল।

 

গত সোমবার আরসিবির (RCB) বিরুদ্ধে ম্যাচের শুরুর দিকেই চোট পেয়ে ফিজিওদের কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়তে হয় রাহুলকে (KL Rahul)। আরসিবির ইনিংসের দ্বিতীয় ওভারে ফিল্ডিংয়ের সময় ডু প্লেসির বাউন্ডারি আটকাতে গিয়ে চোট পেয়েছিলেন তিনি। মাঠ ছাড়ার সময়েও তাঁর চোখে-মুখে স্পষ্ট ছিল যন্ত্রণার ছাপ। যদিও প্রবল ইচ্ছাশক্তিতে ভর করে শেষ উইকেটে ব্যাট হাতে মাঠেও নামেন রাহুল। চোট গুরুতর হওয়ায় তাঁর চিকিৎসার সব দায়িত্ব নেয় বিসিসিআইয়ের মেডিক্যাল টিম।
ইনস্টাগ্রামে দীর্ঘ পোস্ট করে রাহুল জানিয়ে দেন, টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে তাঁর খেলা হচ্ছে না। ভারতীয় দলের জন্য যা সত্যি সত্যিই বড় ধাক্কা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement