shono
Advertisement

সাতসকালে ব্যাহত মেট্রো পরিষেবা, চূড়ান্ত দুর্ভোগ নিত্যযাত্রীদের

ক্ষোভ উগরে দেন নিত্যযাত্রী।
Posted: 08:59 AM Feb 26, 2022Updated: 12:35 PM Feb 26, 2022

নব্যেন্দু হাজরা: ফের কলকাতায় মেট্রো বিভ্রাট। শনিবার সাতসকালে ব্যাহত হয় মেট্রো রেল পরিষেবা (Kolkata Metro Services)। যার জেরে মেট্রো স্টেশনে পৌঁছেও দীর্ঘক্ষণ দাঁড়িয়ে ফিরে যেতে হয় যাত্রীদের। স্বাভাবিক ভাবেই দিনের শুরুতে এমন ঘটনার জন্য বিরক্ত নিত্যযাত্রীরা।

Advertisement

কলকাতা মেট্রো রেল সূত্রে খবর, মেট্রো লাইন ক্ষয়ে যাওয়ার কারণে নিউ গড়িয়া থেকে মহানায়ক উত্তরকুমার পর্যন্ত রেল গ্রাইন্ডিং মেশিনের (RGM) কাজ চলছিল রাতভর। সেই কাজই মাস্টারদা সূর্যসেন স্টেশনের কাছে আটকে যায়। ফলে এদিন সকালে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চালানো সম্ভব হয়নি। দক্ষিণেশ্বর থেকে ময়দান পর্যন্ত এসে ফিরে যায় মেট্রো। একঘণ্টারও বেশি সময় ময়দান থেকে টালিগঞ্জ পর্যন্ত ট্রেন পরিষেবা বন্ধ হয়ে যায়। সকাল ৮টার পর ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হয়। 

[আরও পড়ুন: শিক্ষাই আলো! ল্যাম্প পোস্টের নিচে পড়াশোনা, ভাইবোনের লড়াইয়ের ছবি ভাইরাল]

দিনের প্রথম মেট্রো ধরতে এসে সমস্যায় পড়েন যাত্রীরা। ক্ষোভ উগরে দিয়ে এক যাত্রী বলেন, বেশ খানিকক্ষণ দাঁড়িয়ে থাকার পরও মেট্রো পরিষেবা বন্ধ থাকার কারণ জানানো হয়নি। কখন মেট্রো চালু হবে, তাও স্পষ্ট করা হয়নি। ফলে স্টেশন থেকে বেরিয়ে অন্য পথে কর্মক্ষেত্রে যেতে হচ্ছে। ফলে গন্তব্যে পৌঁছতে অনেক বেশি সময়ও লেগে যাচ্ছে। 

করোনাতঙ্ক কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফিরেছে মেট্রো। স্মার্টকার্ডের পাশাপাশি ফের চালু হয়েছে টোকেন পরিষেবাও। ফলে কোভিডবিধি মেনে মেট্রোয় যাতায়াতের সুবিধা পাচ্ছেন সকলেই। কিন্তু মাঝেমধ্যেই কলকাতার লাইফলাইন মেট্রোর বিভ্রাটে বাড়ছে অসন্তোষও। দিন কয়েক আগেই প্রযুক্তিগত কারণেই ব্যাহত হয়েছিল পরিষেবা। এদিন ফের একই সমস্য়ার সম্মুখীন হলেন নিত্যযাত্রীরা। 

উল্লেখ্য, যাত্রী সুবিধার জন্য মেট্রোর প্রত্যেক স্টেশনে এবার লাগানো হচ্ছে ডিজিটাল ফেয়ার চার্ট। পার্কস্ট্রিট ও যতীনদাস পার্ক স্টেশনে ইতিমধ্যেই এই তালিকা লাগানো হয়েছে। এবার তা বসবে মেট্রোর সবকটি স্টেশনেই। এখন যে ভাড়ার তালিকা প্রত্যেক স্টেশনে রয়েছে, সেগুলি বোর্ডের উপর ছাপার অক্ষরে। অনেক ক্ষেত্রেই সেগুলো অস্পষ্ট হয়ে গিয়েছে। পড়া যায় না। ফলে সাধারণ মানুষের সমস্যা হয়। তাই এই ফেয়ার চার্ট ডিজিটাল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ব্যর্থ প্রেমের প্রতিশোধ, তিন বছর পর তরুণীর বাড়িতে লুটের চেষ্টায় গ্রেপ্তার ২

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement