shono
Advertisement

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য চালু অতিরিক্ত মেট্রো পরিষেবা, জানুন খুঁটিনাটি

চলতি মাসেই রয়েছে উচ্চমাধ্যমিক এবং মাদ্রাসা বোর্ডের পরীক্ষাও। সেই পরীক্ষার্থীরাও পাবেন এই পরিষেবা।
Posted: 07:35 PM Feb 01, 2024Updated: 08:05 PM Feb 01, 2024

নব্যেন্দু হাজরা: রাত পোহালেই শুরু মাধ্যমিক পরীক্ষা। চলতি মাসেই রয়েছে উচ্চমাধ্যমিক এবং মাদ্রাসা বোর্ডের পরীক্ষাও। তাই ছাত্রছাত্রীদের সুবিধার্থে শনিবার অতিরিক্ত মেট্রো পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা মেট্রো রেল।

Advertisement

বৃহস্পতিবার মেট্রো রেলের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, আগামী ৩ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতি শনিবার আপ এবং ডাউন লাইনে চার জোড়া অতিরিক্ত মেট্রো চলবে। অর্থাৎ আপ লাইনে চারটি এবং ডাউনলাইনে চারটি করে মেট্রো চলবে। সকাল ৮.২০ মিনিট থেকে ৯টা পর্যন্ত আপ লাইনে দুটি এবং ডাউন লাইনে দুটি করে অতিরিক্ত মেট্রো চলবে। এর পাশাপাশি বেলা ১টা থেকে ২টোর মধ্যে আপ ও ব্লু ডাউন লাইনে আরও একজোড়া করে মেট্রো যাতায়াত করবে।

[আরও পড়ুন: পূর্বাঞ্চলই ‘পাখির চোখ’, নির্মলার বাজেট ভাষণে ভোটের অঙ্ক!]

পরীক্ষার্থী এবং তাঁদের অভিভাবকরা যাতে নির্ঝঞ্ঝাটে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে যেতে পারেন, তার জন্যই এই পরিষেবা দেওয়া হবে। জীবনের বড় পরীক্ষার জন্য প্রত্যেক পরীক্ষার্থীদের আগাম শুভেচ্ছাও জানিয়েছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।

এগিয়ে এসেছে মাধ্যমিক পরীক্ষার সময়। বেলা ১২টার পরিবর্তে সকাল ৯টা ৪৫ থেকে শুরু হবে পরীক্ষা। অত সকালে কীভাবে পরীক্ষাকেন্দ্রে পৌঁছবে পড়ুয়ারা, তা নিয়ে চিন্তায় ঘুম উড়েছিল অভিভাবকদের। তাদের স্বস্তি দিয়ে মাধ্যমিক স্পেশাল বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে পরিবহণ দপ্তর। সকাল পৌনে ৮টা থেকেই মিলবে বাস পরিষেবা। এবার অতিরিক্ত মেট্রো পরিষেবাও মিলবে। ফলে যাতায়াতে অনেকটাই সুবিধা হবে পরীক্ষার্থীদের।

[আরও পড়ুন: ‘মানুষের ভোটে জিতে ফিরবে’, কৃষ্ণনগরে দাঁড়িয়ে মহুয়ার পাশে থাকার বার্তা মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement