shono
Advertisement

শাসনের নামে ‘অত্যাচার’, দুই ছাত্রীকে মারধরে অভিযুক্ত প্রধান শিক্ষিকা

অভিযুক্তকে বরখাস্তের দাবি ক্ষুব্ধ অভিভাবকদের।
Posted: 02:37 PM Aug 08, 2017Updated: 09:07 AM Aug 08, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের শাসনের নামে নির্মম অত্যাচারের অভিযোগ। মিড ডে মিলের খাবার টেবিল না মোছায় দ্বিতীয় শ্রেণির দুই ছাত্রীকে পিছমোড়া করে বেধড়ক মার। বাড়িতে জানালে ফল আরও খারাপ হবে বলে শাসানি। দুই ছাত্রীর এমন অভিযোগে উত্তেজনা আনোয়ার শাহ রোডের রাজেন্দ্র শিক্ষাসদনে। ওই প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে থানায় এফআইআর করা হয়েছে। তবে অভিযুক্ত দীপিকা ঘোষের দাবি তাঁকে ফাঁসানো হয়েছে। স্কুলের কয়েকজন সহকর্মীর দিকে তিনি আঙুল তুলেছেন।

Advertisement

[‘বিচার চাই’ বলে এজলাসে আত্মহত্যার চেষ্টা বৃদ্ধের]

ঘটনার সূত্রপাত গত শুক্রবার। দ্বিতীয় শ্রেণির দুই ছাত্রীর বক্তব্য, সেদিন মিড ডে মিল খাওয়ার পর টেবিল পরিষ্কার করতে বলেন প্রধান শিক্ষিকা দীপিকা ঘোষ। তারা এই কাজ করতে অস্বীকার করে। বাচ্চাদের অভিযোগ এতে রেগে গিয়ে রুমাল দিয়ে তাদের হাত-পা বাঁধেন প্রধান শিক্ষিকা। এরপর স্কেল দিয়ে তাদের মারধর করা হয়। বাড়িতে জানালে ফল ভাল হবে না বলে হুমকি দেন দীপিকাদেবী। প্রথমে বিষয়টি চেপে যেতে চাইলেও মা-বাবার চাপে বাচ্চা দুটি মুখ খোলে। শনিবার স্কুলে গেলে আবার দুই ছাত্রীকে প্রধান শিক্ষিকা মারধর করেন বলে অভিযোগ। এবার অত্যাচার মাত্রা ছাড়ায়। অভিযোগ, একটি ঘরে দুই ছাত্রীকে নিয়ে গিয়ে জানালা-দরজা বন্ধ করে দীপিকা ঘোষ মারতে থাকেন। বাচ্চা দুটির এক আত্মীয় বিষয়টি বুঝতে পেরে দরজায় ধাক্কা দিলে তাকে সরিয়ে দেওয়া হয়। মঙ্গলবার ক্ষুব্ধ অভিভাবকরা স্কুলে গিয়ে বিক্ষোভ দেখান। অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়ার তারা দাবি জানিয়েছেন। যাদবপুর থানায় তারা অভিযোগ দায়ের করেছেন। প্রধান শিক্ষিকাকে বরখাস্তের দাবি জানিয়েছেন আক্রান্ত ছাত্রীর অভিভাবকরা।

[পিছু ধাওয়া করে ‘মগনলাল’কে জালে তুললেন জওয়ানরা]

মঙ্গলবার এই নিয়ে স্কুলে শোরগোল পড়ে গেলেও প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষিকা অবশ্য দায় নিতে নারাজ। এই ঘটনায় তিনি ষড়যন্ত্র দেখছেন। আত্মপক্ষ সমর্থনে দীপিকার দাবি কলকাতা হাই কোর্টের নির্দেশে তিনি ওই স্কুলের দায়িত্ব নেন। অভিযোগ ভিত্তিহীন। স্কুলের পাঁচ শিক্ষিকা পিছন থেকে কলকাঠি নাড়ছেন বলে তাঁর অভিযোগ। তবে ওই ছাত্রীদের তিনি মিড ডে মিলের থালা ধুতে বলেছিলেন বলে স্বীকার করে নেন দীপিকাদেবী।

(ছবি-প্রতীকী)

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement