shono
Advertisement

নববর্ষে কলকাতা পাবে আরও এক অডিটোরিয়াম! উদ্বোধনে মুখ্যমন্ত্রী, জানুন খুঁটিনাটি

কী বিশেষত্ব এই অডিটোরিয়ামের?
Posted: 05:44 PM Apr 09, 2023Updated: 05:46 PM Apr 09, 2023

স্টাফ রিপোর্টার: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জমানায় রাজ্যে তৈরি হয়েছে একাধিক চোখ ধাঁধানো সব অডিটোরিয়াম। এবার পয়লা বৈশাখের আগেই আরও একটি অডিটোরিয়াম পাচ্ছে তিলোত্তমা। আগামী ১৩ জানুয়ারি যার উদ্বোধন করবেন খোদ মুখ্যমমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

Advertisement

কলকাতার আলিপুর এলাকায় যে একটি সুবিশাল প্রেক্ষাগৃহ তৈরি হতে চলেছে, তা আগেই জানানো হয়েছিল রাজ্যের তরফে। শিলান্যাসের সময় তার নামধামও ঠিক হয়ে যায়। এর নাম ‘ধনধান্য’ রাখার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। ২০১৮ সালে অডিটোরিয়ামটি তৈরির কাজ শুরু করে পূর্তদপ্তর। নির্মাণ কাজ প্রায় সম্পন্ন। ১৫ এপ্রিল বাংলার নববর্ষ। তার আগেই এর দরজা খুলে দিতে চেয়েছিল পূর্তদপ্তর। সেই পরিকল্পনা মাফিকই আগামী ১৩ এপ্রিল ‘ধনধান্য’র উদ্বোধন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: ‘বয়স হচ্ছে, এবার যাওয়ার পালা’, পার্কিং বিতর্কের মাঝেই হতাশার সুর ফিরহাদের গলায়]

কী বিশেষত্ব এই অডিটোরিয়ামের? বাইরে থেকে এটি দেখতে একেবারে শঙ্খের আকারের। জানা গিয়েছে, এর দৈর্ঘ্য ৫১০ ফুট এবং চওড়া ২১০ ফুট। এই অডিটোরিয়ামে রয়েছে দু’হাজার আসন বিশিষ্ট সভাঘর। সঙ্গে ৫৪০টি আসনের আরও একটি সভাগৃহ। এখানেই শেষ নয়, রয়েছে স্ট্রিট থিয়েটার। যেখানে একসঙ্গে ৩০০ দর্শক বসে শো উপভোগ করতে পারবেন। আলাদা অনুষ্ঠানের জন্য থাকবে আলাদা বিভাগ। ব্যাঙ্কোয়েট হল থেকে ফুড পার্ক- সবই থাকবে এখানে। এর নিচের তলায় গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা। দু’টি ভাগে ২৫০টি গাড়ি একসঙ্গে রাখা যাবে। পাশাপাশি সবরকম অত্যাধুনিক পরিষেবা পাবেন আগতরা।

শঙ্খের ধাঁচের ছ’তলার এই অত্যাধুনিক অডিটোরিয়াম গড়তে প্রায় সাড়ে ৬ হাজার মেট্রিক টন ইস্পাত ব্যবহার করা হয়েছে। উদ্বোধনের পরপরই সাধারণের জন্য খুলে যেতে পারে ‘ধনধান্য’।

[আরও পড়ুন: মা সারদার পর মেসি-মারাদোনা-পেলের সঙ্গে মমতার তুলনা, ফের বিতর্কে নির্মল মাজি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement