shono
Advertisement

কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চের ছবি তুলতে হবে বিশেষ অ‌্যাপে, নির্দেশ লালবাজারের

এই রুটমার্চের জন‌্য কলকাতা পুলিশ একটি আলাদা অ‌্যাপ তৈরি করেছে। রুটমার্চের সঙ্গে সংশ্লিষ্ট থানার যে পুলিশ আধিকারিকরা থাকবেন, তাঁদের মোবাইলে অ‌্যাপ ডাউনলোড করতে হবে।
Posted: 09:38 PM Mar 15, 2024Updated: 09:43 PM Mar 15, 2024

অর্ণব আইচ: কেন্দ্রীয় বাহিনীর (Central Force) ছবি থানাগুলিকে তুলতে হবে নতুন অ‌্যাপে(App)। এমনই নির্দেশ লালবাজারের। তার জন‌্য প্রত্যেক থানার আধিকারিকদের নিজের ফোনে ওই অ‌্যাপটি ডাউনলোড করতে বলা হয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, ভোট ঘোষণা হওয়ার অনেক আগে থেকেই এবার কলকাতায় (Kolkata) চলে এসেছে কেন্দ্রীয় বাহিনী। কলকাতার প্রায় প্রত্যেক থানা অঞ্চলে পুলিশের সহযোগিতায় শুরু হয়েছে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ। বিশেষ করে গত কয়েকবার ভোটে যে এলাকাগুলিতে গোলমাল হয়েছিল, সেই জায়গাগুলিতেই রুটমার্চ (Route march) করানোর উপর জোর দিচ্ছে লালবাজার। এই রুটমার্চের জন‌্যই কলকাতা পুলিশ একটি আলাদা অ‌্যাপ তৈরি করেছে। রুটমার্চের সঙ্গে সংশ্লিষ্ট থানার যে পুলিশ আধিকারিকরা থাকবেন, তাঁদের মোবাইলে অ‌্যাপ ডাউনলোড (Download) করতে হবে। যে রাস্তাগুলি দিয়ে রুটমার্চ হচ্ছে, কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে সেই রাস্তার ছবি ও ভিডিও তুলতে হবে অ‌্যাপের মাধ‌্যমে। ক্রমে অ‌্যাপের সাহায্যে রুটমার্চের ছবিই পাঠানো হবে লালবাজারে।

[আরও পড়ুন: কীভাবে কপালে চোট মুখ্যমন্ত্রীর? ‘ধাক্কা রহস্যে’র ব্যাখ্যা দিল তৃণমূল]

ভোটের আগে টাকা, বেআইনি মদ, অস্ত্র-সহ বেশ কিছু জিনিস উদ্ধার হওয়ার পর তা নির্বাচন কমিশনকে জানানো আবশ‌্যক। এই বছর এই রিপোর্ট পেশ করার ক্ষেত্রে পদ্ধতিতে পরিবর্তন নিয়ে আসছে লালবাজার। কলকাতার প্রত্য়েকটি থানাকে লালবাজারের পক্ষ থেকে ‘গুগল শিট’ তৈরি করতে বলা হয়েছে। ওই গুগল শিটেই আপলোড করতে হবে প্রত্যেকদিন কী কী উদ্ধার হয়েছে, উদ্ধারের সঙ্গে সঙ্গে কতজনকে কী মামলায় গ্রেপ্তার করা হয়েছে, কতজন ‘ট্রাবল মঙ্গার’ ধরা পড়েছে, এই ধরনের তথ্যের বিস্তারিত বিবরণ। ওই গুগল শিটই লালবাজারের মাধ‌্যমে নির্বাচন কমিশনে পাঠাতে হবে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পডু়ন: কেন চোট লাগল মুখ্যমন্ত্রীর? ‘পিছন থেকে ধাক্কা’র ব্যাখ্যা দিল SSKM]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement