shono
Advertisement

21 July TMC Shahid Diwas: ‘চেয়ারের কেয়ার করি না, ইন্ডিয়ার পাশে সৈনিক তৃণমূল’, একুশের মঞ্চে বার্তা মমতার

২৪-এর আগে সব সভায় ব্যবহার হবে 'জয় ইন্ডিয়া' স্লোগান, ঘোষণা মমতার।
Posted: 02:50 PM Jul 21, 2023Updated: 04:50 PM Jul 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রিত্বের মোহ তাঁর নেই। উদ্দেশ্য একটাই, বিজেপি হারুক, ইন্ডিয়া জিতুক। একুশের মঞ্চ থেকে জোটসঙ্গীদের বার্তা দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুঝিয়ে দিলেন, ইন্ডিয়ার পাশে বিশ্বস্ত সৈনিকের মতো লড়াই করবে তৃণমূল কংগ্রেস।

Advertisement

২০২৪ লোকসভা নির্বাচনে বিজেপিকে হারাতে হবে। সেই উদ্দেশে ২৬টি বিরোধী দল মিলে তৈরি করেছে INDIA জোট। ঠিক হয়েছে, কোনও একজন বা একটি দল নয়। এই জোটের নেতৃত্বে থাকবে সম্মিলিত বিরোধীরা। প্রধানমন্ত্রী কে হবেন, সেটাও ঠিক হবে ভোটের পরই। কেননা, এই প্রশ্নগুলি ভোটের আগে উঠলে বিরোধী ঐক্যে চিড় ধরতে পারে। আগ বাড়িয়ে কেউ নেতৃত্ব বা প্রধানমন্ত্রিত্ব দাবি করলে, বিজেপিও পালটা প্রচার করার সুযোগ পাবে। নিজেদের মেশিনারি কাজে লাগিয়ে গেরুয়া শিবির প্রচার করবে, যে দলগুলি মোদিকে হারাতে চাইছে তাঁরা সবাই ক্ষমতালোভী।

[আরও পড়ুন: উবে গেল অভিমান! মমতার ডাকে একুশের মঞ্চে হাজির ‘বেসুরো’ শুভাপ্রসন্ন]

তাই একুশের মতো গুরুত্বপূর্ণ মঞ্চ থেকে মমতা বুঝিয়ে দিলেন, তিনি ক্ষমতালোভী নন। চেয়ারের মোহ তাঁর নেই। তৃণমূল নেত্রী বললেন,”চেয়ারের কেয়ার করি না। কোনও চেয়ার আমাদের চাই না। আমরা পরিস্কার বলছি, আমরা চাই বিজেপি দেশ থেকে রাজনৈতিকভাবে বিদায় দিক। কারণ বিজেপিকে আর সহ্য করা যাচ্ছে না। সব সীমা লঙ্ঘন করেছে।” তৃণমূল নেত্রী এদিন ঘোষণা করেছেন, “আজ ভারতবর্ষে যে লড়াই হোক না কেন, সব ইন্ডিয়ার ব্যানারে হবে। জিতেগা ইন্ডিয়া, এই ব্যানারে হবে।”

[আরও পড়ুন: TMC Shahid Diwas: একুশে জুলাই ফের ভিজছে কলকাতা, বৃষ্টি উপেক্ষা করেই ধর্মতলায় জনজোয়ার]

তাঁর প্রথম এবং একমাত্র লক্ষ্য যে বিজেপিকে পরাস্ত করা,সেটা বোঝাতে একুশের মঞ্চে থেকে থেকে মমতা বলেন, “ইন্ডিয়া লড়বে, তৃণমূল কংগ্রেস পাশে ঝান্ডা নিয়ে সৈনিকের মতো দাঁড়িয়ে থাকবে। আমাদের চাওয়ার কিছু নেই। আমাদের একটাই চাওয়া, মোদি হারুক, ইন্ডিয়া জিতুক। আগামী ২৪-এ নতুন ইন্ডিয়ার সৃষ্টি হবে। নতুন ইন্ডিয়ার জন্ম হবে। উন্নয়নের জন্য, মানুষের জন্য, একতার জন্য, সম্প্রীতির জন্য, সংহতির জন্য।” সভার শেষটাও ২৪-এর সুর বেঁধে দিয়েই করেছেন মমতা। জানিয়ে দিয়েছেন, এতদিন যেভাবে ‘জয় বাংলা’ স্লোগানকে জনপ্রিয় করেছে তৃণমূল কংগ্রেস। আগামী দিনে তেমনই জয় ইন্ডিয়া স্লোগানকেও জনপ্রিয় করতে হবে। সব সভায় জয় বাংলার পাশাপাশি জয় ইন্ডিয়ার স্লোগানও দেওয়া হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement