shono
Advertisement
Abhaya Clinics Medical camps

আজ ফের 'অভয়া' ক্লিনিক, রাজ্যজুড়ে ৩০ ক্যাম্প, চলবে মতামত সংগ্রহও

আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের সেমিনার হলে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনার পর থেকেই কর্মবিরতির ডাক দিয়েছেন জুনিয়র চিকিৎসকরা। যার জেরে কার্যত অচল সরকারি হাসপাতালগুলির আউটডোর পরিষেবা। কোথায় কোথায় হবে ক্যাম্প?
Published By: Paramita PaulPosted: 09:30 AM Sep 08, 2024Updated: 09:38 AM Sep 08, 2024

ক্ষীরোদ ভট্টাচার্য: আজ ফের কলকাতায় 'অভয়া' ক্লিনিক। গত রবিবারের মতো আজও কলকাতা ও তৎসংলগ্ন এলাকার ২৯টি জায়গায় রোগী দেখবেন জুনিয়র চিকিৎসকরা। পাশাপাশি বসবে 'জনতার মতামত, রাজপথে আদালত'। কোথায় কোথায় হবে ক্যাম্প?

Advertisement

ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট থেকে জানানো হয়েছে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা রোগী দেখবেন তিনটি ক্যাম্পে-কুমারটুলি, ঘোষ বাগান এবং ডানলপে। এছাড়াও বি বি গাঙ্গুলি স্ট্রিট, কলেজ স্ট্রিট, কসবার হিন্দল ক্লাব, মৌলালি মোড়, এসপ্ল্যানেড, চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজের ২ নম্বর গেটে, যাদবপুর এইট বি, টালিগঞ্জ গল্ফ ক্লাবের উলটোদিকে বসবে অস্থায়ী ক্যাম্প। শিয়ালদহ মেট্রো স্টেশনের কাছে ডেন্টাল ক্লিনিকও বসবে। তবে এবারের 'অভয়া' ক্লিনিক শুধু শহরের মধ্যে আবদ্ধ নয়।

রোগী দেখা হবে হাবরা স্টুন্ডেন্টস ক্লাব, দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর, রায়গঞ্জের হাসপাতাল মোড়, শিলিগুড়ির কাওয়াখালি মোড়, বারাসত মেডিক্যাল কলেজের গেট, দক্ষিণ বারাসতের লেবুতলা, মগরাহাট, বারুইপুর, ভোজেরহাট, কোন্নগর, তমলুক, পাঁচলা, সুভাষগ্রাম, কামারহাটি, জোকার ডায়মন্ড পার্ক, মেদিনীপুর কলেজ মাঠ, বর্ধমান এবং বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাব কলেজও।

 

৯ আগস্ট আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের সেমিনার হলে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনার পর থেকেই কর্মবিরতির ডাক দিয়েছেন জুনিয়র চিকিৎসকরা। যার জেরে কার্যত অচল সরকারি হাসপাতালগুলির আউটডোর পরিষেবা। ভোগান্তির শিকার সাধারণ রোগীরা। তাঁদের সমস্যার সমাধান করতেই শহরজুড়ে সাপ্তাহিক মেডিক্যাল ক্যাম্পের ব্যবস্থা করেছেন চিকিৎসকেরা। টেলি মেডিসিন পরিষেবাও দিচ্ছে তারা। গত সপ্তাহের  রবিবারও হয়েছিল এই অস্থায়ী ক্যাম্প। তবে তার থেকে ব্যাপ্তি বেড়েছে এই সপ্তাহে। শহরের পাশাপাশি শহরতলি ও অন্য জেলায় ছড়িয়ে গিয়েছে 'অভয়া' ক্লিনিক। 

সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত চলবে রোগী দেখা। প্রেসকিপশনেও থাকবে প্রতিবাদ। লেখা হবে, ‘আরজি করের বিচার চাই, অপরাধচক্রের বিনাশ চাই’। জুনিয়র চিকিৎসকদের সংগঠনের তরফে বলা হয়েছে, ক্যাম্পে রক্তচাপ মাপা হবে, করা হবে এক্স রে, নিখরচায় ওষুধও দেওয়া হবে। 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement