shono
Advertisement
RG Kar Protest

দুর্গাপুজো নিয়ে বার্তা আন্দোলনকারী চিকিৎসকদের, কী বললেন?

আন্দোলনকে যাঁরা কটাক্ষ করেছেন, তাঁদেরও পালটা বার্তা দিয়েছেন কিঞ্জল।
Published By: Sayani SenPosted: 01:35 PM Sep 16, 2024Updated: 02:02 PM Sep 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুন কাণ্ডে এখনও উত্তাল রাজ্য। প্রায় ৩৭ দিন চলছে আন্দোলন। তারই মাঝে 'উৎসবে ফেরা'র বার্তা নিয়ে বিতর্ক কম হয়নি। আর এবার দুর্গাপুজো নিয়ে বড়সড় বার্তা দিলেন আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের প্রতিনিধি কিঞ্জল নন্দ।

Advertisement

সোমবার সকালে স্বাস্থ্যভবনের ধরনা মঞ্চের সামনে আরও একবার সাংবাদিকদের মুখোমুখি হন কিঞ্জল। দুর্গাপুজো নিয়ে প্রশ্নের জবাবে স্বাধীনতা আন্দোলনের প্রসঙ্গ টেনে আনেন। বলেন, "এমন নয় যে বাংলায় ২০০ বছর ধরে কোনও দুর্গাপুজো হয়নি। দুর্গাপুজো হয়েছে। স্বাধীনতা সংগ্রাম তার জন্য প্রভাবিত হয়নি। স্বাধীনতাও এসেছিল। আমার মনে হয়, এবারের পুজোও ঠিক সেরকমই হবে।"

গত ৯ আগস্ট, তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার হয়। তার পর থেকে টানা প্রায় ৩৭ দিন ধরে আন্দোলনে শামিল জুনিয়র চিকিৎসকরা। চলছে টানা কর্মবিরতি। তারই মাঝে পাঁচ দফা দাবিতে গত সাতদিন ধরে স্বাস্থ্যভবনের সামনে ধরনায় জুনিয়র চিকিৎসকরা। এই আন্দোলনকে যাঁরা কটাক্ষ করেছেন, তাঁদেরও পালটা বার্তা দিয়েছেন কিঞ্জল। তিনি বলেন, "আমরা নাটক করব, ছবি আঁকব, নাচব, আন্দোলন করব। আমরা ন্যায়ের পথে আছি। আমরা কোনও মিথ্যা কথা বলছি না যে লুকিয়ে করব। আমাদের সৎ সাহস আছে। যা করব বুক বাজিয়ে করব।" উল্লেখ্য, আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের ফের বৈঠকে ডেকেছে রাজ্য সরকার। সোমবার বিকেল পাঁচটায় মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাসভবনে বৈঠক। ওই বৈঠকের লাইভ সম্প্রচার করা হবে না, তা ই-মেলে সাফ জানিয়ে দেওয়া হয়েছে। নিজেদের দেওয়া শর্তপূরণ না হলে জুনিয়র চিকিৎসকরা বৈঠকে বসেন কিনা, সেদিকেই তাকিয়ে সকলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এবার দুর্গাপুজো নিয়ে বড়সড় বার্তা দিলেন আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের প্রতিনিধি কিঞ্জল নন্দ।
  • দুর্গাপুজো নিয়ে প্রশ্নের জবাবে স্বাধীনতা আন্দোলনের প্রসঙ্গ টেনে আনেন।
  • এই আন্দোলনকে যাঁরা কটাক্ষ করেছেন, তাঁদেরও পালটা বার্তা দিয়েছেন কিঞ্জল।
Advertisement