shono
Advertisement
Durga Puja

অন্য ট্রেন্ড, পুজোয় সরকারি অনুদান নিচ্ছে নতুন ৩ ক্লাব!

এক্স হ্যান্ডেলে পোস্ট কুণাল ঘোষের।
Published By: Paramita PaulPosted: 06:05 PM Sep 07, 2024Updated: 06:23 PM Sep 07, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: পুজোয় সরকারি অনুদান ফেরানোর 'ট্রেন্ডে'র মাঝেই অন্য ছবি শহরে। পুজোয় ৮৫ হাজার টাকা  সরকারি অনুদান পেতে হাই কোর্টের দ্বারস্থ তিন ক্লাব। আইনি অনুমতিও মিলেছে। শনিবার এমনই জানালেন তৃণমূলের মিডিয়া কমিটির সদস্য কুণাল ঘোষ। কোন কোন ক্লাব? বাদল পল্লি মহিলা দুর্গোৎসব কমিটি, বাঁশদ্রোণী কালীতলা পার্ক নাগরিক সেবা সমিটি এবং নিবেদিতা পার্ক অ্যাসোসিয়েশন।

Advertisement

আর জি কর আবহে দুর্গাপুজোয় সরকারি অনুদান ফেরত দিতে চেয়েছে কয়েকটি ক্লাব। কেউ কেউ আবার 'অশৌচে'র অজুহাতে দুর্গাপুজো বয়কটেরও ডাক দিয়েছেন। এই 'ট্রেন্ডে' আদপে ক্ষতি রাজ্যের অর্থনীতির। ধাক্কা খাবে পুজোর সঙ্গে যুক্ত প্রান্তিক মানুষজন। বার বার এই দাবি তুলে 'বয়কট' ট্রেন্ডের বিরোধিতা করেছে তৃণমূল। এদিন যেমন কুণাল ঘোষ বলেছেন, "আর জি কর নিয়ে ন্যায়বিচার আমরা সবাই চাই। যেখানে কলকাতা পুলিশ গ্রেপ্তার করেছে সেখানে সিবিআই কিছু করতে পারেনি। এই আন্দোলনের সঙ্গে পুজোর অর্থনীতি মেশাবেন না। অসংগঠিত ক্ষেত্রে বহু পেশার ব্যাপার রয়েছে। সমাজের বিভিন্ন ক্ষেত্রে ছড়িয়ে পড়ে এটা। এর সঙ্গে টাকা ফেরত মেশাবেন না।" এমন পরিস্থিতিতে নতুন করে একাধিক ক্লাবের সরকারি অনুদান নেওয়ার খবর প্রকাশ্যে এল।

[আরও পড়ুন: ন্যায়বিচার চেয়ে অশৌচের ডাক, পুজোর বিজ্ঞাপন করে ‘মুখ পুড়ল’ সোহিনীর! চটল নেটপাড়া]

কুণাল ঘোষ জানিয়েছেন, "অনুদান পাওয়া মোট ক্লাবের সংখ্যা ৪৫ হাজার ৫০০। তার মধ্যে যারা নেব না বলেছে সেটা .০১% ও হচ্ছে না। সরকারের সিদ্ধান্ত ছিল নথিভুক্ত ক্লাবগুলোকেই দেওয়া হবে। কিন্তু ৩টি ক্লাব নতুন করে হাই কোর্টে আবেদন করে, এই তালিকায় তাদের ইনক্লুড করতে হবে যাতে পুজো অনুদানের টাকা তারা পায়।।" তাঁর আরও সংযোজন, "এই ৩টি ক্লাব এতদিন পুজোর অনুদান নেয়নি। তারা কোর্টে আবেদন করেছে। হাই কোর্ট বিবেচনা করে তাদের পক্ষে রায় দিয়েছে।" 

 

এ বছর আর জি কর কাণ্ডের প্রতিবাদ স্বরূপ কয়েকটি ক্লাব অনুদান ফেরাচ্ছে। পরের বার কি তারা সরকারি অনুদান পাবে? এ বিষয়ে কুণাল ঘোষের বক্তব্য, "যারা ফেরাতে চান তাদের পরের বছর তালিকায় রাখা হবে কিনা সেটা সরকারের পলিসি ডিসিশন। কিন্তু এটার সঙ্গে আর জি করের আন্দোলন মেলাবেন না।।"

[আরও পড়ুন: বন্ধুত্বের হাতছানি দিয়ে সায়ানাইড খাইয়ে পর পর খুন! গ্রেপ্তার ৩ মহিলা সিরিয়াল কিলার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুজোয় সরকারি অনুদান ফেরানোর 'ট্রেন্ডে'র মাঝেই অন্য ছবি শহরে।
  • পুজোয় সরকারি অনুদান পেতে হাই কোর্টের দ্বারস্থ তিন ক্লাব।
  • এবার পুজোয় ৮৫ হাজার টাকা সরকারি অনুদান নেবে তারা।
Advertisement