shono
Advertisement

‘টাকা পাঠালাম, লড়াইয়ে থাকুন’, ৩ হাজার বঞ্চিতকে চিঠি লিখে ‘কথা রাখলেন’ অভিষেক

ধাপে ধাপে অন্য়দেরও আর্থিক সাহায্য করা হবে, সূত্রের খবর।
Posted: 02:22 PM Nov 27, 2023Updated: 06:08 PM Nov 27, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: যেমন প্রতিশ্রুতি দেওয়া, তেমনই তা রাখা। ১০০ দিনের কাজে (100 days work) বাংলাকে বঞ্চনার প্রতিবাদে আন্দোলনের পথ ধরে হাঁটা হয়েছে অনেকটা। এবার হাতেনাতে ফল পাওয়ার পালা। সেই প্রতিশ্রুতি অনুযায়ী এবার বঞ্চিত কৃষক, শ্রমিকদের একাংশকে চিঠি লিখে আর্থিক সাহায্য পাঠালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সোমবার ৩ হাজার বঞ্চিতর কাছে পৌঁছে গেল অভিষেকের চিঠি ও আর্থিক সাহায্য। বোঝালেন, কথা দেওয়া মানে কথা রাখা। কোনও পরিস্থিতিতে এর অন্যথা হবে না। সেইসঙ্গে অভিষেকের বার্তা, লড়াইয়ে থাকুন।

Advertisement

১০০ দিনের কাজের মতো কেন্দ্র-রাজ্য যৌথ প্রকল্পের কাজ হওয়া সত্ত্বেও বাংলার শ্রমিক, কৃষকরা প্রাপ্য বকেয়া পাননি। আর তা পাওয়ার দাবিতে বঞ্চিতদের নিয়ে আন্দোলন দিল্লি পর্যন্ত নিয়ে গিয়েছে শাসকদল তৃণমূল (TMC)। যার নেতৃত্বে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অক্টোবরের একেবারে প্রথম দিকে ২ দিন ধরে দিল্লিতে (Delhi) কর্মসূচি ছিল তৃণমূলের। তাঁদের কৃষিভবন অভিযান ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। সেখানে কেন্দ্রের তরফে কোনও আশ্বাস না পাওয়ায় কলকাতায় ফিরে রাজভবনের সামনে ধরনায় বসেন অভিষেক। সঙ্গে বঞ্চিতরা। ৩ অক্টোবর তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন, কেন্দ্র বকেয়া টাকা না মেটালে নিজের তহবিল থেকেই তাঁদের আর্থিক সাহায্য দেবেন।

[আরও পড়ুন: বিরাটের জন্যই মৃত্যুপুরীতে পরিণত হয়েছিল ফাইনালের আহমেদাবাদ! বোমা ফাটালেন কামিন্স]

সেই প্রতিশ্রুতিমতো সোমবার ৩ হাজার বঞ্চিতকে চিঠি লিখে পাঠালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে আর্থিক সাহায্য। তৃণমূলের দেখানো পথে আন্দোলনে সক্রিয়ভাবে শামিল হওয়ার জন্য তাঁদের অভিনন্দন, ধন্যবাদ জানিয়েছেন। বার্তা দিয়েছেন, ”লড়াইয়ে থাকুন। মা মাটি মানুষের আন্দোলনে থাকুন। বকেয়া আদায়ে এই অধিকারের লড়াই চলতে থাকবে। জনবিরোধী, বাংলাবিরোধী কেন্দ্রের বিরুদ্ধে এই লড়াই আমরা জিতবই।” 

[আরও পড়ুন: ঘর পরিষ্কার করতে বলেছিলেন স্বামী, কামড়ে কান ছিঁড়ে নিলেন স্ত্রী]

সূত্রের খবর, প্রথম দফায় ৩ হাজার জনকে আর্থিক সাহায্য় করলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। পরে ধাপে ধাপে বাকিদেরও দেওয়া হবে। এ নিয়ে দলের মুখপাত্র কুণাল ঘোষের (Kunal Ghosh) বক্তব্য, ”বকেয়া নিয়ে আন্দোলন হয়েছে। রাজঘাটে অবস্থান হয়েছে। বঞ্চিতদের ট্রেন বাতিল করা হয়েছে। বাসে কষ্ট করে গিয়েছেন। তখন অভিষেক বলেছিলেন, প্রাপ্য আদায়ের লড়াই চলবে। আর যাঁরা দিল্লি গিয়েছেন, তাঁদের সাহায্য করা হবে। অভিষেক কথা রাখছেন।”

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement