shono
Advertisement

Abhishek Banerjee: লিপস অ্যান্ড বাউন্সে তল্লাশিতে ইডির সিজার লিস্ট প্রকাশ্যে আসুক, হাই কোর্টে অভিষেক

শুক্রবার আবেদনের শুনানি হতে পারে।
Posted: 12:35 PM Aug 31, 2023Updated: 02:44 PM Aug 31, 2023

গোবিন্দ রায়: ফের আদালতের দারস্থ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এবার তাঁর আরজি, লিপস অ্যান্ড বাউন্স সংস্থায় তল্লাশি পর্বের সিজার লিস্টের যাবতীয় তথ্য সামনে আনতে হবে। ইতিমধ্যে তল্লাশি চলাকালীন সংস্থার কম্পিউটারে ১৬টি ফাইল ডাউনলোড করে দেন ইডির এক আধিকারিক। তা নিয়ে ইতিমধ্যে লালবাজারে অভিযোগ দায়ের হয়েছে। যা নিয়ে ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে।

Advertisement

এদিন অভিষেকের আইনজীবী হাই কোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের দৃষ্টি আকর্ষণ করেন। উল্লেখ্য, ইতিমধ্যে ইডির মামলা বা ECIR খারিজের দাবিতে আদালতে মামলা করেছিলেন অভিষেক। সেই রায়দান আপাতত স্থগিত আছে। আগামী ৫ সেপ্টেম্বর মামলার রায়ের সম্ভাবনা আছে। আজকের আবেদন এবং আগের মামলার মধ্যে কোনও যোগ আছে কি না দেখা হবে। আদালত সন্তুষ্ট হলে শুনানি হবে। শুক্রবার আবেদনের শুনানি হতে পারে।

[আরও পড়ুন: ছেঁড়া জিনস অশালীন, পরা যাবে না কলেজে, ভরতির আগে মুচলেকা নিচ্ছে অধ্যক্ষ]

গত শুক্রবার ‘লিপস অ‌্যান্ড বাউন্ডসে’র (Leaps and Bounds) অ‌্যাকাউন্টস অ‌্যাসিস্ট‌্যান্ট চন্দন বন্দ্যোপাধ‌্যায় লালবাজারের সাইবার থানায় অভিযোগ জানিয়ে বলেন, তাঁদের অফিসে তল্লাশি চালানোর সময় ইডি একটি কম্পিউটারে ১৬টি মাইক্রোসফট এক্সেল ফাইল ডাউনলোড করে কম্পিউটারে তথ‌্য বিকৃতি করেছে ইডি। এই ব‌্যাপারে সাফাই দিয়ে কলকাতার পুলিশ কমিশনার (CP) বিনীত গোয়েল ও চন্দন বন্দ্যোপাধ‌্যায়কে মেল করে ইডি। কেন্দ্রীয় তদন্তকারীদের সাফাই অনুযায়ী, এক ইডি আধিকারিক সংস্থাটিরই একটি কম্পিউটারে তাঁর মেয়ের হস্টেল সম্পর্কে খোঁজখবর নিচ্ছিলেন। ইডির ওই যুক্তি যাচাই করতেই পুলিশ মেল করে একজন ইডি আধিকারিককে তলব করে।

[আরও পড়ুন: গর্ভধারণের ২৬ সপ্তাহ পার, চিকিৎসকদের অনুমতি পেলেই নাবালিকার গর্ভপাত, জানাল হাই কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement