shono
Advertisement

Amit Shah to Kunal Ghosh: শিশিরের বিরুদ্ধে CBI তদন্ত? কুণাল ঘোষের আবেদনে পালটা চিঠি অমিত শাহর

অমিত শাহর চিঠিতে আত্মবিশ্বাসী তৃণমূল।
Posted: 11:40 AM Dec 05, 2023Updated: 01:36 PM Dec 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হু হু করে সম্পত্তি বৃদ্ধি কয়েক বছরের মধ্যে। কোন উপায়ে আচমকা এত বাড়বাড়ন্ত? কাঁথির বর্ষীয়ান সাংসদ শিশির অধিকারীর বিরুদ্ধে সিবিআই (CBI) তদন্ত চেয়ে কেন্দ্রকে চিঠি পাঠিয়েছিলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। সেই চিঠির জবাব দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তাতে পত্র পেয়েছেন বলে উল্লেখ করা হয়েছে। সোশাল মিডিয়ায় সেই চিঠি পোস্ট করে কুণাল ঘোষের বক্তব্য, ”দিল্লি বাধা না দিলে তদন্ত নিশ্চিত।” অর্থাৎ দ্রুতই শিশির অধিকারীর (Sisir Adhikari) বিরুদ্ধে তদন্ত শুরু হতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement

গত কয়েক বছরে শিশির অধিকারীর সম্পত্তি বৃদ্ধি নিয়ে আগেই প্রশ্ন তুলেছিলেন কুণাল ঘোষ। গত ৮ নভেম্বর এ বিষয়ে তিনি একযোগে ইডি,সিবিআইয়ের পাশাপাশি প্রধানমন্ত্রী মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখেছিলেন।  কুণাল ঘোষের দাবি অনুযায়ী, কাঁথির সাংসদের সম্পত্তি ২০০৯ সালের নির্বাচনী হলফনামায় ছিল মাত্র ১০ লক্ষ টাকা। সেখান থেকে মাত্র ৩ বছরে অর্থাৎ ২০১২ সালে শিশিরের সম্পদের পরিমাণই দাঁড়ায় ১০ কোটিরও বেশি! তৃণমূল মুখপাত্রের  প্রশ্ন, “ঠিক যে সময় সারদা কর্তা সুদীপ্ত সেন অধিকারী পরিবারের সদস্যদের বিরুদ্ধে তোলাবাজি করে ব্ল্যাকমেইল করে তাঁর থেকে টাকা তোলার অভিযোগ করেছেন, সেই সময়ই শিশির অধিকারীর সম্পত্তি এত বাড়ল কী করে?”

[আরও পড়ুন: টি-শার্টে মমতাকে কুরুচিকর আক্রমণ! শুভেন্দুর বিরুদ্ধে FIR তৃণমূলের]

আজ সেই চিঠির পালটা জবাব দিয়েছেন অমিত শাহ। হিন্দিতে লেখা সংক্ষিপ্ত চিঠিতে কুণাল ঘোষের চিঠির প্রাপ্তি স্বীকার করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁকে  ধন্যবাদও জানিয়েছেন। আর তাতেই আত্মবিশ্বাসী তৃণমূল। সোশাল মিডিয়ায় কুণাল ঘোষের পোস্ট, ”আশা করি সিবিআই শিশির অধিকারীকে হেফাজতে নিয়ে এবার জেরা শুরু করবে। দিল্লি বাধা না দিলে তা শিগগিরই শুরু হবে।”

[আরও পড়ুন: আতঙ্ক ছড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘মিগজাউম’,বানভাসি চেন্নাইয়ের রাস্তায় উঠে এল কুমির!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement